চলমান সংবাদ

এলপিজি সিলিন্ডারের বর্ধিত দাম প্রত্যাহারের দাবিতে সিপিবির বিক্ষোভ সমাবেশ

এলপিজি সিলিন্ডারের দাম বৃদ্ধিতে ক্ষোভ জানিয়ে বর্ধিত দাম অবিলম্বে প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলা কমিটি। একইসঙ্গে সাশ্রয়ী দামে সিলিন্ডার গ্যাস সরবরাহ নিশ্চিত করারও দাবি জানানো হয়েছে।
গতকাল শুক্রবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম নগরীর সিনেমা প্যালেস মোড়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এসব দাবি জানানো হয়েছে।
সমাবেশে সিপিবি নেতারা বলেন, মূল্য সমন্বয়ের নামে সিন্ডিকেট ব্যবসায়ীদের স্বার্থ রক্ষা করতে এলপিজি সিলিন্ডারের দাম বাড়ানো হয়েছে। স্বয়ং সরকারি সংস্থা বলছে, বড় জাহাজে করে গ্যাস আনা গেলে সিলিন্ডার প্রতি ৩০০-৪০০ টাকা কম পড়তো। কিন্তু সরকার সেটা করতে কোম্পানিগুলোকে বাধ্য করছে না। সরকার বরং বিইআরসি’র মাধ্যমে মূল্যবৃদ্ধির ঘোষণা দিয়ে ব্যবসায়ীদের অনৈতিক ও অতিরিক্ত মুনাফার সুযোগ করে দিয়েছে।
সিপিবি নেতারা আরও বলেন, চাল, ভোজ্যতেল, চিনি, আটা-ময়দাসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধিতে মানুষ যখন অতিষ্ঠ, তখন গ্যাসের মূল্যবৃদ্ধি জনজীবনকে আরো অতিষ্ঠ করে তুলবে। সাধারণ জনগণের প্রতি ন্যূনতম দায়িত্ববোধ থাকলে সরকার হলে এটা করতে পারতো না। সরকারি উদ্যোগে পর্যাপ্ত সিলিন্ডার গ্যাস উৎপাদন না করে ব্যবসায়ীদের একচেটিয়া ব্যবসার সুযোগ করে দিয়েছে সরকার। আমরা সরকারের এই গণবিরোধী কর্মকাণ্ডকে ধিক্কার জানাই।
সিপিবি নেতারা সরকারিভাবে এলপিজি সিলিন্ডার উৎপাদন বাড়ানো ও বাজারে পর্যাপ্ত  সরবরাহ এবং বড় জাহাজে এলপিজি আনতে ব্যবসায়ীদের বাধ্য করার দাবি জানিয়য়েছেন।
এছাড়া সরকারি সাড়ে ১২ কেজি সিলিন্ডার গ্যাস নির্ধারিত মূল্য ৫৯১ টাকায় দেশের দরিদ্র জনগোষ্ঠীর কাছে পৌঁছে দেয়ার দাবি জানান।
সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরীর সভাপতিত্বে এবং চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অশোক সাহা’র সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শাহআলম এবং জেলা কমিটির সম্পাদকমন্ডলীর সদস্য অমৃত বড়ুয়া।
# ৪ সেপ্টেম্বর ২০২১, প্রেস বিজ্ঞপ্তি #