চলমান সংবাদ

চিন্তার কিছু নেই, সিআরবিতে হাসপাতাল হবেই : রেলওয়ের ডিজি

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার গতকাল বলেছেন, সিআরবিতে হাসপাতাল নির্মাণের প্রক্রিয়া চলছে। হাসপাতাল হবেই। গতকাল দুপুরে দৈনিক আজাদীর সাথে আলাপকালে তিনি পাবলিক প্রাইভেট পার্টনারশিপে সিআরবিতে হাসপাতাল প্রতিষ্ঠার বিষয়ে দৃঢ় মতামত ব্যক্ত করেন। তিনি বলেন, বিষয়টি নিয়ে কোনো অনিশ্চয়তা নেই। হাসপাতাল প্রতিষ্ঠার প্রক্রিয়া চলমান রয়েছে। তিনি বলেন, চিন্তার কিছু নেই। হাসপাতাল হবেই।
নগরীর সিআরবি’র ছয় একর জায়গায় বেসরকারি প্রতিষ্ঠান ইউনাইটেড এন্টারপ্রাইজ এন্ড কোম্পানি লিমিটেডের সাথে পাবলিক প্রাইভেট পার্টনারশিপে (পিপিপি) ৫০০ বেডের একটি হাসপাতাল এবং ১০০ আসনের মেডিকেল কলেজ প্রতিষ্ঠার বিষয়ে চুক্তি করে বাংলাদেশ রেলওয়ে।
চট্টগ্রাম মহানগরীর ফুসফুস হিসেবে খ্যাত সিআরবির হাসপাতাল প্রতিষ্ঠার খবর প্রকাশিত হওয়ার পর থেকেই প্রতিবাদ করে আসছেন চট্টগ্রামের মানুষ। প্রতিদিনই হাজার হাজার মানুষ সিআরবিতে জড়ো হয়ে চট্টগ্রামের প্রাকৃতিক এই সম্পদ রক্ষার জন্য আকুতি জানাচ্ছেন।
ইতোমধ্যে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপমহাদেশের প্রখ্যাত সমাজবিজ্ঞানী ড. অনুপম সেনকে আহ্বায়ক ও নগর আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুলকে সদস্য সচিব করে নাগরিক সমাজ চট্টগ্রাম নামের একটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবরে চিঠি দেয়া থেকে শুরু করে নিয়মতান্ত্রিক নানা আন্দোলন চলছে।
চট্টগ্রামের সর্বস্তরের মানুষের বিরোধিতার মাঝেও গতকাল রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার হাসপাতাল প্রতিষ্ঠা হবেই এবং প্রক্রিয়া চলছে বলে জানান। তিনি ইতোপূর্বেও একই ধরনের বক্তব্য প্রদান করেছিলেন।

# সূত্রঃ দৈনিক আজাদী, ১৩ আগস্ট ২০২১ #