চলমান সংবাদ

চট্টগ্রামের সাংস্কৃতিক অংগনের দাদামণি অরুণ দাশগুপ্ত আর নেই

চট্টগ্রামের সাংস্কৃতিক অংগনের আপনজন দাদামণি খ্যাত  কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্ত আর নেই।

আজ শনিবার (১০ জুলাই) দুপুর ১২টার দিকে তিনি পটিয়ার ধলঘাটে গ্রামের বাড়িতে মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৮৫ বছর।  অন্তিম শ্রদ্ধাজ্ঞাপনের জন্য তাঁর মরদেহ দৈনিক আজাদী ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে নিয়ে আসা হবে বলে অরুণ দাশগুপ্তের ঘনিষ্ঠজনেরা জানিয়েছেন।

কবি ও সাংবাদিক অরুণ দাশগুপ্তের মৃত্যুতে সাংবাদিক রমেন দাশ গুপ্তের প্রতিক্রিয়াঃ

অকৃতদার দাদামণির শেষজীবন কেটেছে নিঃসঙ্গ বেদনায়। সে অর্থে তিনি কোনো আর্থিক সংকটে ছিলেন না। জীবনের প্রায় শেষসময় পর্যন্ত দৈনিক আজাদীতে চাকরি করেছেন। সঞ্চয়-সম্পদও ছিল। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য ছিলেন। সেখান থেকেও সম্মানি পেতেন। কিন্তু শেষ সময়ে প্রিয়জনের সাহচর্য থেকে বঞ্চিত অবস্থায় নিজ পল্লীতে নিভৃতে দিনযাপন করতে হয়েছে তাঁকে।
এদেশে কত হ্যাংলা-পাতলা লোকজনও অনায়াসে রাষ্ট্রীয় পদক জুটিয়ে নেন। কিন্তু অরুণ দাদামণি, সিদ্দিক আহমেদ স্যারের মতো জ্ঞানতাপস আর রমা দিদির মতো মুক্তিযুদ্ধে সব হারানোর মানুষগুলোর জন্য কোনো পদক রাষ্ট্রের হাতে ওঠে না। দাদামণির জন্য একটা রাষ্ট্রীয় পদকের কথা কয়েকজন শ্রদ্ধেয় অগ্রজকে বলেছিলাম। কিন্তু রাষ্ট্রের সম্মানকে দু’পয়সার পাত্তা না দিয়ে দাদামণি পাড়ি জমিয়েছেন অনন্ত গন্তব্যে। অপ্রাপ্তি আর বঞ্চনা ভুলে দূরদেশে ভালো থাকুন দাদামণি।
# ১০ জুলাই ২০২১, প্রগতির যাত্রী ডেস্ক #