চলমান সংবাদ

দেশের ইতিহাসে প্রথমবার ইস্টার্ন রিফাইনারী লিমিটেডের বার্ষিক উৎপাদন লক্ষ্যমাত্রার শতভাগ অর্জন

চট্টগ্রামের পতেঙ্গায় অবস্থিত সরকারের নিয়ন্ত্রণাধীন দেশের একমাত্র জ্বালানি তেল পরিশোধনাগার ইস্টার্ন রিফাইনারি লিমিটেড দেশের ইতিহাসে প্রথম্বারের মত তাদের বার্ষিক পরিশোধন সক্ষমতার শতভাগ (১৫ লক্ষ মেট্রিক টন) অর্জন করেছে।
২০২০-২১ অর্থবছরে কারখানাটি তার ডিজাইন ক্যাপাসিটির ১৫ লক্ষ মেট্রিক টন Crude প্রসেস করে লক্ষ্যমাত্রা অর্জন করেছে যা প্রতিষ্ঠানটির ইতিহাসে প্রথমবারের মত।
ইস্টার্ন রিফাইনারি লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী জনাব মো লোকমান হোসেন বলেন, বঙ্গবন্ধু জন্মশতবর্ষে দেশের একমাত্র রাষ্ট্রায়ত্ব তেল শোধানাগারে ইস্টার্ন রিফাইনারি লিমিটেড বার্ষিক লক্ষ্যমাত্রা নির্দিষ্ট সময়ে অর্জন করে যুগান্তকারী নজির স্থাপন করেছে । তিনি বলেন, “গতকাল আমরা আমাদের ডিজাইন ক্যাপাসিটি অতিক্রম করেছি। কর্তৃপক্ষের সময়োপযোগী দিকনির্দেশনা, ম্যানেজমেন্টের নিবিড় তদারকি এবং শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তাদের প্রচেষ্টায় চলতি অর্থবছরে নির্ধারিত সময়ের আগেই ইআরএল এ আমরা ৫৩ বছরের পুরোনো প্লান্ট নিরাপদ ভাবে চালিয়ে ১০০% এর অধিক Crude প্রসেস করে উৎপাদন লক্ষ্যমাত্রা অর্জন করেছি। বর্তমানে কারখানাটিতে পুরোদমে উৎপাদন চলছে। উৎপাদনের ধারা অব্যাহত রাখতে কারখানাটিতে শ্রমিক কর্মচারী কর্মকর্তা নির্বিশেষে সবাই নিরলস পরিশ্রম করে যাচ্ছেন”। তিনি রিফাইনারির সকল কর্মকর্তা- শ্রমিক সকলকে আন্তরিক অভিনন্দন এবং শুভেচ্ছা জানান।