চলমান সংবাদ

শ্রমিক নেতা মোহাম্মদ আলীর মৃত্যুতে সিপিবির শোক

প্রয়াত শ্রমিক নেতা মোহাম্মদ আলী (ফাইল ছবি)
স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক, শ্রমিক নেতা মোহাম্মদ আলী মৃত্যুবরণ করেছেন। তিনি রাষ্ট্রায়ত্ত প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নির্বাচিত সিবিএ নেতা ছিলেন। এছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টিরও (সিপিবি) নেতা ছিলেন।
মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাতে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার লতিফপুরে নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে মোহাম্মদ আলীর বয়স হয়েছিল ৭০ বছর। তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।
মোহাম্মদ আলীর মৃত্যুতে গভীর শোক এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম জেলা সিপিবির সভাপতি অধ্যাপক অশোক সাহা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর এবং সীতাকুণ্ড উপজেলার সভাপতি অ্যাডভোকেট জহির উদ্দিন মাহমুদ ও সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী।
শোকবার্তায় সিপিবি নেতারা বলেন, মোহাম্মদ আলী একজন কমিউনিস্ট সংগঠক হিসেবে একাধারে শ্রমিক আন্দোলনে নেতৃত্ব দিয়েছেন, আবার দেশের গণতান্ত্রিক রাজনীতির সংগ্রামেও তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন। ১৯৮৭ সালে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে নুর হোসেন নিহত হওয়ার দিন তিনিও আহত হয়েছিলেন। সীতাকুণ্ড উপজেলায় সিপিবির রাজনীতি সংগঠিত করার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নির্বাচিত সিবিএ নেতা হিসেবে তিনি শ্রমিকদের স্বার্থের প্রশ্নে আপোসহীন ছিলেন। আমৃত্যু তিনি একজন নীতিনিষ্ঠ সংগঠক হিসেবে দেশের কল্যাণে কাজ করে গেছেন। তার মৃত্যুতে সিপিবি চট্টগ্রাম জেলা এবং সীতাকুণ্ড উপজেলা কমিটির পক্ষ থেকে গভীর শোক ও সমবেদনা প্রকাশ হয় এবং তার শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানানো হয়।