চলমান সংবাদ

ইম্পেরিয়াল হসপিটাল কর্তৃক ডাঃ আরিফ বাচ্চুকে চাকরিচ্যুতির বিরুদ্ধে স্থগিতাদেশ জারী

বেসরকারী স্বাস্থ্য প্রতিষ্ঠান ইমপেরিয়াল হসপিটালের একাডেমিক কোঅর্ডিনেটর হিসাবে কর্মরত থাকা অবস্থায় ডাঃ আরিফ উদ্দিন আহমেদ কে গত ৩রা ডিসেম্বর ২০২৩ তারিখে চাকরিচ্যুত করা হয়েছিল।
উক্ত চাকরিচ্যুতির আদেশ আইনসম্মত হয়নি বলে শ্রম আইনে অভিজ্ঞ বিভিন্ন ব্যক্তিবর্গ মতামত প্রকাশ করেন। তারই প্রেক্ষিতে ডাঃ আরিফ উদ্দিন এর পক্ষ থেকে প্রতিকার চেয়ে শ্রম আইনের ৩৩ ধারায় ইমপেরিয়াল হসপিটাল লিঃ কর্তৃপক্ষ বরাবর গ্রীভ্যান্স নোটিশ প্রেরন করা হয়। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে উক্ত গ্রীভ্যান্স নোটিশের কোন জবাব না পাওয়ায় ডাঃ আরিফ উদ্দিন গতকাল ১৪ ফেব্রুয়ারি ২০২৪ চট্টগ্রাম প্রথম শ্রম আদালতে মামলা দায়ের করেন এবং মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তাকে চাকরিচ্যুতির আদেশ স্থগিত করার জন্য প্রার্থনা জানান।
চট্টগ্রাম প্রথম শ্রম আদালতের মাননীয় বিজ্ঞ বিচারক ডাঃ আরিফ উদ্দিন এর পক্ষের আইনজীবীদের উপস্থাপিত কাগজাদী এবং যুক্তিতে সন্তুষ্ট হয়ে ইমপেরিয়াল হসপিটাল কর্তৃপক্ষের গত ৩রা ডিসেম্বর ২০২৩ তারিখের চাকরিচ্যুতির চিঠি কেন স্থগিত করা হবে না তৎমর্মে আদালতের নোটিশ প্রাপ্তির ২০ দিনের মধ্যে কারন দর্শাতে বলা হয়েছে এবং একইসাথে উক্ত চাকরিচ্যুতির চিঠির কার্যকারিতা আগামী ধার্য তারিখ পর্যন্ত স্থগিত রাখার নির্দেশ প্রদান করেছেন।

উল্লেখ্য ডাঃ আরিফ উদ্দিনের পক্ষে মামলা দায়ের করেন চট্টগ্রাম শ্রম আদালতের আইনজীবী এডভোকেট সাহাব উদ্দিন।