চলমান সংবাদ

টিইউসি চট্টগ্রাম জেলার উদ্যোগে দরিদ্র শ্রমিকদের মাঝে কম্বল বিতরণ

টিইউসির কম্বল বিতরণ অনুষ্ঠানে কম্বল বিতরণ করছেন প্রধান অতিথি লীলাবতী ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ কৃষ্ণা দত্ত

আজ বিকাল ৩টায় বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে কাজির দেউরিস্থ অস্থায়ী কার্যালয়ে  চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র বীরমুক্তিযোদ্ধা রেজাউল করিম এবং লীলাবতী ফাউন্ডেশন কর্তৃক প্রদত্ত কম্বল দরিদ্র শ্রমিকদের মাঝে বিতরণ করা হয়। এই উপলক্ষে সংগঠনের সভাপতি তপন দত্তের সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক ইফতেখার কামাল খানের সঞ্চালনায় এক সভা  অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লীলাবতী ফাউন্ডেশনের চেয়ারম্যান ডাঃ কৃষ্ণা দত্ত এবং অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন টিইউসি কেন্দ্রীয় কমিটির সংগঠক ফজলুল কবির মিন্টু, বেসরকারী স্বাস্থ্য প্রতিষ্ঠান কর্মচারী ইউনিয়নের সভাপতি মোঃ আব্দুর রহিম, সাধারণ সম্পাদক মোঃ মিজান, হোটেল এন্ড রেস্টুরেন্ট শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ হানিফ এবং সাধারন সম্পাদক মোঃ নুরুল আলম, ইমারত নির্মান শ্রমিক ইউনিয়ন চট্টগ্রাম মহানগর কমিটির আহ্বায়ক মোঃ আব্দুল শুক্কুর, পাঁচলাইশ থানা কমিটির সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, বায়েজিদ থানা কমিটির সহ সভাপতি আব্দুল হালিম, সীতাকুন্ড উপজেলা কমিটির আহ্বায়ক মোঃ আবুল কালাম, ডবলমুড়িং থানা কমিটির আহ্বায়ক মোঃ সেলিম প্রমুখ শ্রমিক নেতৃবৃন্দ।

সভায় প্রধান অতিথি ডাঃ কৃষ্ণা দত্ত বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসাবে লীলাবতী ফাউণ্ডেশনের পক্ষ থেকে দরিদ্র শ্রমিকদের মাঝে বিতরণ করার জন্য আমরা প্রথমবারের মত কিছু কম্বল টিইউসিকে দিয়েছি। আমাদের এই উদ্যোগ অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে যাতে আরো বেশি পরিমানে কম্বল বিতরণ করা যায় তার জন্য আমাদের প্রচেষ্টা থাকবে। তিনি টিইউসির এই ধরনের মহতী কাজে লীলাবতী ফাউন্ডেশনকে যুক্ত করায় টিইউসি নেতৃত্বকে ধন্যবাদ জানান।

সভার সভাপতি বীরমুক্তিযোদ্ধা তপন দত্ত বলেন, দেশের জনগণের বড় অংশ চরম দারিদ্র সীমার নীচে বসবাস করে। এই সকল দরিদ্র জনগোষ্ঠীর পক্ষে শীতকালে শীত নিবারনের জন্য কম্বল কিংবা অন্যান্য প্রয়োজনীয় শীত বস্ত্র জোগাড় করা অত্যন্য কষ্টসাধ্য ব্যাপার। টিইউসি বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তিবর্গের সাথে যোগাযোগ করে সংগঠনের দরিদ্র শ্রমজীবী সদস্যদের মাঝে বিতরনের উদ্যোগ নিয়েছে। আমাদের এই উদ্যোগ প্রয়োজনের তুলনায় অতি নগণ্য। তিনি রাষ্ট্র, কর্পোরেট প্রতিষ্ঠান এবং দেশপ্রেমিক ধনিক  শ্রেণিকে এই ধরণের উদ্যোগে সামিল হওয়ার জন্য আহ্বান জানান।