চলমান সংবাদ

নদভী পরিবারের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ হবে : এমপি মোতালেব

নদভী পরিবারের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ হবে : এমপি মোতালেব
চট্টগ্রাম প্রেসক্লাবে ১০০ দিনের কর্মসূচি ঘোষণা করেন চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) নবনির্বাচিত এমপি এম এ মোতালেব।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী ও তার পরিবারের সদস্যদের দুর্নীতির শ্বেতপত্র খুব শিগগির প্রকাশের ঘোষণা দিয়েছেন নবনির্বাচিত এমপি এম এ মোতালেব।

রবিবার (১৪ জানুয়ারি) চট্টগ্রাম প্রেসক্লাবে নিজ আসনে ১০০ দিনের কর্মসূচি ঘোষণার উদ্দেশ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

লিখিত বক্তব্যে এম এ মোতালেব বলেন, ‘নির্বাচনকে প্রভাবিত করতে নদভী এমন কোনো হীনকর্ম নেই, যা করেননি। নদভী আমার কর্মী-সমর্থকদের হুমকি-ধমকি দিয়েছেন। হামলা করেছেন। মিথ্যা মামলা দিয়ে নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নষ্ট করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চেয়েছিলেন। নির্বাচনের দিন হামলা করে ভোটকেন্দ্র দখলের অপচেষ্টা করেছেন। এখন নির্বাচনে পরাজিত হয়ে নদভী ও তার স্ত্রী সামাজিক যোগাযোগমাধ্যমে ক্রমাগত মিথ্যাচার করছেন। তারা নানা উসকানিমূলক অসত্য তথ্য দিয়ে প্রশাসনকে উত্তেজিত ও বিব্রত করার অপচেষ্টায় নেমেছেন। তারা ১০ বছর এলাকায় নানা অত্যাচার ও জুলুম করেছেন। তাদের সঙ্গে অনেকের অবৈধ লেনদেনের সম্পর্ক আছে। এসব ঝামেলা থেকে বাঁচতে এখন সব দায় আমার ওপর তুলে দিতে চাইছেন।’

সংবাদ সম্মেলনে তিনি আগামী ১০০ দিনের অগ্রাধিকার কাজের একটা ধারণাপত্র উপস্থাপন করেন। এই ধারণাপত্রে তিনি ৭টি সড়কের উন্নয়ন ও সম্প্রসারণ কাজ শুরু, ৮টি সড়ক ও ব্রিজের কাজের গতি বাড়ানো এবং ১৩টি প্রকল্পের কাজ সম্পন্ন করার ঘোষণা দেন।

এ ছাড়া সাতকানিয়া-লোহাগাড়াকে মাদকমুক্ত করার লক্ষ্যে মাদক ব্যবসায়ী, পাইকারি ও খুচরা বিক্রেতাদের তালিকা তৈরি করে তাদের আইনের আওতায় আনা। অবৈধ অস্ত্র উদ্ধারে আইনশৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযান পরিচালনা এবং বালুমহাল নিয়ে সন্ত্রাসী কর্মকাণ্ডের লাগাম টানার ঘোষণা দেন। সাতকানিয়া-লোহাগাড়ার সমস্যা চিহ্নিত করে তা জাতীয় সংসদে উত্থাপন এবং স্বাস্থ্য খাতে স্বচ্ছতা আনার জন্য সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক কঠোরভাবে মনিটরিং করা এবং দুর্নীতি ও স্বজনপ্রীতির মূলোৎপাটন করার ঘোষণা দেন তিনি।