চলমান সংবাদ

চট্টগ্রামে নার্সিং শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি ও শিক্ষা ঋণ চালুর উদ্যোগ

নার্সিং শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি ও শিক্ষা ঋণ চালুর উদ্যোগ নিয়েছে চট্টগ্রামের স্বনামধন্য প্রতিষ্ঠান বিএসআরএম ও চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিং।

১২ অক্টোবর দুপুর ১২ টায় চট্টগ্র্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিং মিলনায়তনে নার্সিং শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি ও শিক্ষা ঋণ চালু করার জন্য বিএসআরএম ও চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নাসিং (সিআইসিএন) এর মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডলি আক্তার প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দকে স্বাগত জানান। এই মহতি উদ্যোগের সাথে থাকার জন্য তিনি বিএসআরএম গ্রুপকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়াম্যান ও চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিং এর গর্ভনিং বডির সহ সভাপতি অধ্যাপক ডা. রবিউল হোসেন বলেন, এই নার্সিং কলেজকে বাংলাদেশের শ্রেষ্ঠ কলেজ হিসেবে গড়ে তোলাই আমাদের লক্ষ্য। তিনি বলেন, অসচ্ছল পরিবারের মেধাবী শিক্ষার্থীদের জন্য শিক্ষা ঋণ ও শিক্ষা বৃত্তি প্রদান করার লক্ষ্যে আমি অনেক আগে থেকেই পরিকল্পনা করেছিলাম, আজ সেই পরিকল্পনাই বাস্তব হতে চলেছে। তিনি চট্টগ্রামের বিত্তবানদের নিকট এই উদ্যোগে সংযুক্ত হওয়ার আহ্বান জানান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ও চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিং এর গর্ভনিং বডির সভাপতি অধ্যাপক মো. ইসমাইল খান বলেন, চিকিৎসা পেশায় নিয়োজিত সকলকেই সমাজিক কাজে আরও বেশি কর্মতৎপর হতে হবে, তাদেরই সবচেয়ে বেশি সুযোগ আছে মানুষের কাছে যাওয়ার, মানুষের পাশে দাঁড়ানোর। মানসম্মত নার্সই পারবে সামাজিক কাজে নেতৃত্ব দিতে।

তিনি বলেন চট্টগ্রামে এই নার্সিং প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই সুনাম অর্জন করেছে এবং অসচ্ছল পরিবারের মেধাবী নার্সিং শিক্ষার্থীদের জন্য প্রতি ব্যাচে পাঁচ শতাংশ শিক্ষার্থীদেরকে শিক্ষা বৃত্তির ব্যবস্থা করেছে, বর্তমানে বিএসআরএম এর মাধ্যমে আরও পাঁচ শতাংশ শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি ও শিক্ষা ঋণ চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি বিএসআরএম এর চেয়ারম্যান আলী হোসেন আকবর আলীকে ভবিষ্যতেও এই প্রতিষ্ঠানের পাশে থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বিশিষ্ট শিল্পপতি বিএসআরএম এর চেয়ারম্যান ও চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিং এর গর্ভর্নিং বোর্ডের পৃষ্ঠপোষক প্রতিনিধি আলী হোসেন আকবর আলী বলেন, আধুনিক জ্ঞান বিজ্ঞানে সমৃদ্ধ হয়ে নার্সিং শিক্ষাকে উন্নত বিশ্বের মানে পৌঁছুতে হবে, তিনি বিশ্বাস করেন এই প্রতিষ্ঠানের পক্ষে তা সম্ভব। তিনি বলেন, অসচ্ছল মেধাবীদের শিক্ষা ক্ষেত্রে বিএসআরএম সাধ্যমত সবসময় পাশে থাকবে।

অ্যাপলো ইমপেরিয়াল হাসপাতালের সিইও ড. আনানথ এন রাও বক্তব্য রাখেন।

উক্ত সমঝোতা স্বাক্ষর অনুষ্ঠানে অ্যাপোলো ইমপেরিয়াল হসপিটালস এর সিইও ড. আনানথ এন রাও, হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ডা. রবিউল হোসেন, ডিরেক্টর অপারেশন রিয়াজ হোসেনের উপস্থিতিতে চট্টগ্রাম ইমপেরিয়াল কলেজ অব নার্সিং এর অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) ডলি আক্তার, একাডেমিক কোওর্ডিনেটর ডা. আরিফ উদ্দিন ও বিএসআরএম এর চেয়ারম্যান আলী হোসেন আকবর আলী ও ডাইরেক্টর সাবিন আমের, নাসিং শিক্ষার্থীদের জন্য শিক্ষা বৃত্তি ও শিক্ষা ঋণ চালু করার জন্য সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।