চলমান সংবাদ

তিন দফা দাবিতে আজ থেকে পেট্রোল পাম্প বন্ধের ঘোষণা মালিক সমিতির

তিন দফা দাবিতে তেল উত্তোলন ও পরিবহন বন্ধের ঘোষণা দিয়েছে পেট্রোল পাম্প মালিক সমিতি। আজ রোববার থেকে তারা পেট্রোল পাম্প বন্ধ রাখবে।

গতকাল এ সংক্রান্ত ঘোষণার ব্যাপারে পেট্রোল পাম্প মালিক সমিতির মহাসচিব মিজানুর রহমান রতন বলেন, আমাদের দাবিসমূহ না মানলে তেল উত্তোলন বন্ধ রাখব। তিনি বলেন, আমাদের দাবি তিনটি। এগুলো হলো জ্বালানি তেল বিক্রির ওপর প্রচলিত কমিশন কমপক্ষে ৭ দশমিক ৫ শতাংশ করা, জ্বালানি তেল পরিবহনকারী ট্যাংকলরির অর্থনৈতিক জীবনকাল ৫০ বছর করা এবং জ্বালানি তেল ব্যবসায়ীদের কমিশন এজেন্ট হিসেবে গেজেট প্রকাশ। কর্তৃপক্ষ এ বিষয়ে পদক্ষেপ নিলে সঙ্গে সঙ্গে ধর্মঘট প্রত্যাহার করা হবে।

এছাড়া পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের মহাসচিব মিজানুর রহমান রতন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কর্তৃপক্ষ আমাদের দীর্ঘদিনের দাবিসমূহ বাস্তবায়ন না করে সময়ক্ষেপণ করছেন। আমাদের দাবিগুলো যুক্তিযুক্ত ও সৎভাবে বেঁচে থাকার দাবি। রোববার থেকে জ্বালানি তেল উত্তোলন ও পরিবহন বন্ধ করে কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, তিন দফা দাবির বিষয়ে শনিবার জ্বালানি মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তবে সেখানে মূল দাবি কমিশন বাড়ানোর বিষয়ে কোনো ঘোষণা নেই। রাতে প্রজ্ঞাপন হাতে পেয়েছেন জানিয়ে তিনি বলেন, আমাদের ঘোষিত কর্মসূচি রোববার থেকে চলবে। আগামীকাল এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ধর্মঘটের দাবিতে সারা দেশে সব মালিক তাদের সংগঠনের সঙ্গে আছেন কিনা জানতে চাইলে তিনি বলেন, কেউ কেউ আমাদের সংগঠনের বাইরেও আছেন।

জানা যায়, জ্বালানি তেল বিক্রিতে কমিশন বৃদ্ধিসহ ৩ দফা দাবি পূরণে ৩১ আগস্ট পর্যন্ত সরকারকে সময় বেঁধে দেওয়া হয়েছিল। কিন্তু এই সময় পার হয়ে গেলেও এ বিষয়ে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। তাই আজ থেকে অনির্দিষ্টকালের জন্য তেল উত্তোলন ও পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেন নেতারা।