চলমান সংবাদ

কনটেইনারচাপায় প্রাণ হারানো হতভাগ্য দুজন বাবা-ছেলে

চট্টগ্রাম মহানগরীর ইপিজেড থানাধীন পতেঙ্গা স্টিলমিল এলাকায় লরি থেকে ছিটকে পড়া কনটেইনার চাপায় হতাতদের পরিচয় মিলেছে। নিহতরা হলেন- মো. ইউনুছ মাঝি (৫৯) ও আবদুর রহিম (৩০)। সম্পর্কে তারা বাবা-ছেলে।

নিহতদের বাড়ি চাঁদপুর সদর থানার মুন্সিরহাট বিষ্ণুপুর গ্রামে। তারা দীর্ঘদিন পরিবার নিয়ে চট্টগ্রাম মহানগরীর পতেঙ্গা এলাকায় বসবাস করে আসছেন। ইউনুছ মাঝি পতেঙ্গার সাইলোতে কর্মরত ছিলেন।

অন্যদিকে কনটেইনার চাপায় গুরুতর জখম রিকশাচালক হলেন- মোরশেদ আলম (২৭)। তিনি পতেঙ্গা থানাধীন ৪০নং ওয়ার্ড পূর্ব-কাঠগড় এলাকার নুর আমিনের ছেলে।

বুধবার (১০ মে) বেলা পৌনে ১২টার দিকে স্টিলমিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে দুই রিকশারোহী ঘটনাস্থলে প্রাণ হারালেও রিকশাচালককে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে নেভী হাসপাতালে পাঠিয়েছে ফায়ার সার্ভিস। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) নুরুল আশেক বলেন, স্টিলমিল এলাকায় লরি থেকে ছিটকে পড়া কনটেইনার চাপায় গুরুতর আহত রিকশাচালক মোরশেদকে বিকেল ৩টার দিকে হাসপাতালে আনা হয়। কর্তব্যরত চিকিৎসকরা তাকে ২৮নং ওয়ার্ডে ভর্তি করেন।

ইপিজেড থানার উপ-পরিদর্শক (এসআই) রূপক কান্তি চৌধুরী গণমাধ্যমকে বলেন, স্টিলমিল এলাকা লরি থেকে পড়ে যাওয়া কনটেইনারে চাপা পড়া নিহতদের শনাক্ত করেছেন তাদের পরিবারের সদস্যরা। নিহতরা সম্পর্কে বাবা-ছেলে।

তিনি বলেন, লরিচালক বেপরোয়াভাবে গাড়িটি চালাচ্ছিলেন। এতে রিকশাকে পাশ কাটিয়ে যাওয়ার সময় লরি থেকে কনটেইনারটি ছিটকে পড়ে পাশের রিকশাকে চাপা দেয়। এতে বাবা-ছেলে ঘটনাস্থলে মারা যান। পরে ফায়ার সার্ভিসের সহায়তায় আমরা মরদেহ উদ্ধার করেছি।

# ১০/০৫/২০২৩, চট্টগ্রাম