চলমান সংবাদ

চট্টগ্রাম শহীদ মিনারে ছাত্র ইউনিয়নের উপর ছাত্রলীগ ও যুবলীগ হামলার অভিযোগ

বাংলাদেশের ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ২১ ফেব্রুয়ারি, ২০২৩ চট্টগ্রামের অস্থায়ী শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গেলে দক্ষিণ জেলা যুবলীগ ও কোতোয়ালি থানা ছাত্রলীগ লাইন ভঙ্গ করে ঢুকে যান। লাইন ভঙ্গ করে ঢুকার সময় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বাঁধা দেওয়ায় ও বেদিতে জুতা নিয়ে উঠার প্রতিবাদ করায় এবং স্বৈরাচারের বিরুদ্ধে,সন্ত্রাসীদের বিরুদ্ধে কেনো স্লোগান দেওয়া হচ্ছে মন্তব্য করে ছাত্র ইউনিয়নের ওপর কোতোয়ালি থানা ছাত্রলীগ, দক্ষিণ জেলা যুবলীগের দফায় দফায়  হামলা। ছাত্র ইউনিয়ন,চট্টগ্রাম জেলার নারী সহযোদ্ধাসহ ১০-১২ জন আহত।

বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি মো: শাহ আলম ও  সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের উপর যুবলীগ ও ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন,  ২১ ফেব্রুয়ারি, ২৬ মার্চ এবং ১৬ ডিসেম্বরের মত জাতীয় দিবসে শহীদের স্মরণে বিভিন্ন প্রগতিশীল সংগঠন শ্রদ্ধা জানাতে গেলে দেখা যায় যুবলীগ, ছাত্রলীগ, আওয়ামীলীগসহ বিভিন্ন সরকারদলীয় সংগঠন নিয়ম শৃঙ্খলার তোয়াক্কা না করে,  লাইন ভঙ্গ করে ফুল দিয়ে শ্রদ্ধা জানাই।  প্রতিবছরের ন্যায় এই বছরও যুবলীগ ও ছাত্রলীগ লাইন ভঙ্গ করায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন প্রতিবাদ জানালে এই হামলা করে।

নেতৃবৃন্দ বলেন, সরকার দলীয় সংগঠন গুলোর এমন স্বৈরাচারী আচরণের জবাব সাধারণ মানুষ দিবে। স্বৈরাচারী আচরণ করে কোনো সরকার বেশি দিন ঠিকে থাকতে পারে নাই। একুশের চেতনা স্বৈরাচারী রাষ্ট্র না, একুশ আমাদের শিখিয়েছে মাথা নত না করতে। তাই এসব স্বৈরাচারী আচরণ ও অগণতান্ত্রিকতার বিরুদ্ধে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ও বাংলাদেশ যুব ইউনিয়ন সবসময় লড়াই জারি রাখবে।