চলমান সংবাদ

চট্টগ্রামে যুবদল নেতা দিপ্তী জামিনে মুক্ত

কেন্দ্রীয় যুবদলের সাবেক সহ-সভাপতি ও চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী জামিনে মুক্তি পেয়েছেন। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

রাতে মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মো. শাহেদ সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ্য গত ১৭ নভেম্বর দিনগত রাতে কুমিল্লা থেকে মোশাররফ হোসেন দিপ্তীকে গ্রেফতার করে পুলিশ। পরদিন তাকে দুই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয়। ওই দুই মামলায় তার ৭ দিনের রিমান্ড চান তদন্ত কর্মকর্তা। পরবর্তী সময়ে শুনানিতে আদালত দুই মামলায় রিমান্ড নামঞ্জুর করেন। এরপর আরও দুই মামলায় শোন অ্যারেস্ট দেখানো হয় তাকে। চার মামলায় আদালতের জামিন নিয়ে তিনি কারামুক্ত হন।

গত ১৬ জানুয়ারি বিকেলে বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, নির্দলীয়-নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীতে বিক্ষোভ সমাবেশ করে বিএনপি।

এক পর্যায়ে কাজির দেউড়ি এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন বিএনপি নেতাকর্মীরা। এসময় গাড়ি ভাঙচুর, পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ ও পুলিশের ওপর ইটপাটকেল ছোড়েন তারা। পুলিশ টিয়ার শেল, রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সংঘর্ষের ঘটনায় ১৬ জানুয়ারি রাতেই চারটি মামলা করে পুলিশ। পুলিশের ওপর হামলা, সরকারি সম্পদ বিনষ্ট, বিস্ফোরকদ্রব্য আইন ও সন্ত্রাস দমন আইনে এসব মামলা করা হয়।

এসব মামলায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন এবং সদস্য সচিব আবুল হাশেম বক্করসহ বিএনপির প্রায় ৬০০ নেতাকর্মীকে আসামি করা হয়।