চলমান সংবাদ

শোষণ-বৈষম্যহীন  সমাজ গড়ার  অগ্রসৈনিক ছিলেন কমরেড উজ্জ্বল শিকদার


বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাবেক সাধারণ সম্পাদক,  প্রগতিশীল আন্দোলনের একনিষ্ঠ কর্মী কমরেড উজ্জ্বল শিকদারের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ ৩০ জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৭ টায়, হাজারী গলিস্থ অস্থায়ী কার্যালয়ে  বাংলাদেশ যুব ইউনিয়ন, চট্টগ্রাম জেলার উদ্যোগে স্মরণসভা অনুষ্ঠিত হয় ।

কমরেড উজ্জ্বল শিকদার স্মরণ সভায়  বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি মোঃ শাহ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাবেদ চৌধুরী’র সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ সভাপতি প্রীতম চৌধুরী, রুপন কান্তি ধর, কৃষক সমিতির উত্তর জেলার সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম, যুব ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক রাশিদুল সামির, শান্তুনু চৌধুরী, জুয়েল বড়ুয়া, মিঠুন বিশ্বাস, মাহবুবা জাহান রুমি, অভিজিৎ বড়ুয়া, বিশু দে, ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলার সভাপতি ইমরান চৌধুরী, সাবেক ছাত্র নেতা গৌরচাঁদ প্রমুখ

বক্তারা বলেন, শোষণ-বৈষম্যহীন ও অসাম্প্রদায়িক সমাজ গড়ার সংগ্রামে অগ্রসৈনিক ছিলেন কমরেড উজ্জ্বল শিকদার। সারা জীবন সাম্যের স্বপ্ন বুকে নিয়ে কাজ করেছেন। প্রগতিশীল আন্দোলনের একনিষ্ঠ যোদ্ধা হিসেবে তিনি চষে বেড়িয়েছেন সর্বত্রই। চট্টগ্রামের তৃণমূল থেকে উঠে আসা একজন মাটির মানুষ। কমরেড উজ্জ্বলের সাথে সকল শ্রেণি-পেশার মানুষের ছিল নিবিড় সম্পর্ক। চট্টগ্রামের সব প্রগতিশীল আন্দোলনের সাথে জড়িয়ে আছে তার নাম। বর্তমান প্রগতিশীল আন্দোলনে এই রকম সর্বজন গ্রহণযোগ্য নেতার খুবই অভাব।

বক্তারা আরো বলেন, আমৃত্যু বিপ্লবী কমরেড উজ্জ্বল শিকদার আমাদের  লড়াই-সংগ্রামে বেঁচে থাকবেন। যতদিন তিনি বেঁচে ছিলেন এদেশের মানুষের মুক্তি ও শোষণের বিরুদ্ধে লড়াই করে গেছেন। বর্তমান এই নষ্ট সমাজের প্রতিনিধিত্ব যারা করে, তাদের বিরুদ্ধে গলার রগ ফুলিয়ে স্লোগান দিয়েছেন। আমাদের এই নষ্ট সমাজের বিরুদ্ধে যতদিন আন্দোলন-সংগ্রাম, লড়াই মিছিল থাকবে উজ্জ্বল শিকদারকে আমরা আমাদের মিছিলে খুঁজে নিবো।