চলমান সংবাদ

চবিতে ভর্তি কার্যক্রম শেষ হওয়ার ১ মাস পরেও খালি ২৩৮ আসন

ভর্তি কার্যক্রম শেষ হওয়ার এক মাস পরেও ২৩৮টি আসন খালি রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। এরমধ্যে চারবার মেধা তালিকাও প্রকাশ করা হয়েছে। গত ডিসেম্বর মাসের ১ তারিখ থেকে আনুষ্ঠানিকভাবে সব বিভাগের শ্রেণী কার্যক্রমও শুরু হয়েছে। এ অবস্থায় চবির ২০২১–২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তির ৫ম মেধা তালিকা প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর সাথে চতুর্থ মাইগ্রেশনও দেয়া হবে।

গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয় আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম।

তিনি আজাদীকে বলেন, ২০২১–২২ শিক্ষাবর্ষের ভর্তি পরিচালনা কমিটির ১৩তম সভায় এ শিক্ষাবর্ষে ভর্তির ৫ম মেধা তালিকা প্রকাশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেটা চলতি মাসের মধ্যেই সম্পন্ন করার কথা রয়েছে। একই সাথে চতুর্থ মাইগ্রেশন হবে। এক্ষেত্রে যারা মাইগ্রেশন বন্ধ করতে চায়, তাদের জন্য নোটিশ দেয়া হয়েছে। ১৫ তারিখের মধ্যে তারা সেটা বন্ধ করতে পারবে। এর আগে সোমবার এ নিয়ে ভর্তি পরিচালনা কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

জানা যায়, চতুর্থ মেধা তালিকা প্রকাশের পর আর কোনো মেধা তালিকা না করার সিদ্ধান্ত নেয় ভর্তি পরিচালনা কমিটি। এরপর চূড়ান্ত ভর্তি কার্যক্রম শেষ করে শ্রেণী কার্যক্রমও শুরু করে দেয় বিভাগসমূহ। এরপর দেখা যায় এসআইএফ ফরম পূরণ করেও অনেকে ভর্তি হয়নি। যার কারণে অনেকগুলো আসন খালি থেকে যায়। তাই আবার মেধা তালিকা প্রকাশের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে বিষয়টি নেতিবাচকভাবে দেখছেন সংশ্লিষ্ট অনেকেই। তবে জানুয়ারির মধ্যেই নতুন মেধা তালিকা প্রকাশ করে এ ভর্তি কার্যক্রম সমাপ্ত করবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

# ১১/০১/২০২৩, চট্টগ্রাম #