চলমান সংবাদ

গয়ে বমি করে অভিনব কায়দায় চুরি, গ্রেপ্তার ৪

ছয় থেকে সাতজনের একটি সংঘবদ্ধ চক্র। প্রত্যেকে আলাদা আলাদা ব্যাংকে অবস্থান নিতো। টার্গেট বানানো হতো বেশি টাকা উত্তোলনকারীদের। এরপর টার্গেট কোনো গণপরিবহনে উঠলে সেখানে পিছু নিতো চক্রের কয়েকজন। তাদের থেকে একজন টার্গেটের গায়ে করতো বমি। সঙ্গে সঙ্গে অন্য সদস্যরা টিস্যু দিয়ে বমি মুছার অভিনয় করে টার্গেটের পকেটে থাকা অর্থ হাতিয়ে দ্রুত সটকে পড়তেন।

বুধবার (১৪ ডিসেম্বর) সকালে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানাধীন কাজীর দেউরী এলাকা থেকে এমন অভিনব কায়দায় চুরিতে জড়িত চক্রের চার জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে নগদ আট হাজার টাকা জব্দ করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. রনি মিয়া (৩০), মো. রানা প্রকাশ জিসান (৩২), মো. সুমন (২২) ও নাঈম আলম (২২)। তারা চারজনই ময়মনসিংহ সদর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

জানা গেছে, এমন অভিনব কৌশলে গত ২১ নভেম্বর গ্রেপ্তারকৃতরা কাজির দেউরী এলাকায় একটি সিটি বাস থেকে সাইফুদ্দিন খালেদ নামে এক ব্যক্তির কাছ থেকে এক লাখ টাকা নিয়ে নেয়। ঘটনার কয়েকদিন পর বিষয়টি তিনি কোতোয়ালি থানায় অবহিত করেন। এরপর কোতোয়ালি থানার কর্মকর্তারা অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করে।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, ভুক্তভোগী ব্যক্তি গত দুদিন আগে আমাদের থানায় অভিযোগ করেছেন। এরপর গতকাল (মঙ্গলবার) দিবাগত রাতে মামলা দায়ের হয় এবং আজ (বুধবার) অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।