চলমান সংবাদ

আজ থেকে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনে বহির্বিভাগের কার্যক্রম শুরু

নগরীর গোলপাহাড় এলাকায় আজ থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হচ্ছে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের বহির্বিভাগের কার্যক্রম। গতকাল বিকেলে চমেক হাসপাতালের শাহ আলম বীর উত্তম মিলনায়তনে চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সমপ্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, হার্ট ফাউন্ডেশন যখন হাসপাতাল প্রতিষ্ঠা করবে সেটি যেন সাধারণ মানুষের নাগালের মধ্যে থাকে। পরিকল্পনার অংশ হিসেবে এখন থেকেই সে পরিকল্পনা করতে হবে।

চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের জনসংযোগ সম্পাদক এস এম আবু তৈয়বের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপ মন্ত্রী ব্যরিস্টার নওফেল, সভাপতির বক্তব্যে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ও হার্ট ফাউন্ডেশনের সভাপতি ড. আহমদ কায়কাউস, ফাউন্ডেশনের সহ-সভাপতি আবদুস সালাম ট্টগ্রাম মেডিকেল কলেজের (চমেক) অধ্যক্ষ ডা. সাহেনা আকতার। এর আগে ক্রমবর্ধমান হৃদরোগ: প্রেক্ষিত চট্টগ্রাম শীর্ষক প্রবন্ধ উপস্থাপন ও চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশন প্রতিষ্ঠার বিস্তারিত তথ্য তুলে ধরেন ফাউন্ডেশনের মহাসচিব ও চমেক হাসপাতাল হৃদরোগের বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ।

প্রসঙ্গত, হৃদরোগের জন্য চট্টগ্রামে বিশেষায়িত কোনো হাসপাতাল না থাকায় গত ছয় মাস আগে উন্নতমানের একটি হৃদরোগ হাসপাতাল নির্মাণের উদ্যোগ নিয়েছিলেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস। গত ২৬ মে এ হাসপাতালের যাত্রা শুরু হয়। আপাতত অস্থায়ী কার্যালয়ে সেবা চালু হলেও পরবর্তী সময়ে জঙ্গল সলিমপুরের ৭ একর জায়গায় অবকাঠামো নির্মাণ করে স্থানান্তরিত করা হবে এ হাসপাতাল। সেখানেই বিশেষায়িত এ হাসপাতালের পূর্ণাঙ্গ চিকিৎসাসেবা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

# ২৬/১১/২০২২, চট্টগ্রাম #