চলমান সংবাদ

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষনা

-দিদার সভাপতি এবং জহুর সাধারণ সম্পাদক

সম্মেলনের ছয় মাসের মাথায় চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ১০১ সদস্যের পূর্ণাঙ্গ (কেন্দ্র থেকে ৩৫ জনের নাম ঘোষণা, ৬৬ পদ জেলা কমিটির জন্য খালি করা হয়েছে) কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি হয়েছেন দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি মো. দিদারুল ইসলাম (কর্ণফুলী) এবং সাধারণ সম্পাদক হয়েছেন বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বোয়ালখালীর পৌর মেয়র মো. জহুরুল ইসলাম জহুর। গতকাল বুধবার যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের যৌথ স্বাক্ষরে আগামী তিন বছরের জন্য চট্টগ্রাম দক্ষিণ জেলা কমিটি ঘোষণা করা হয়। কেন্দ্র থেকে ঘোষিত কমিটিতে
১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির তালিকায় চেয়ারম্যান এবং সাধারণ সম্পাদক স্বাক্ষর করলেও তাতে সভাপতি-সাধারণ সম্পাদক, সহ সভাপতি ও যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৩৫ জনের নাম উল্লেখ করা হয়েছে। অবশিষ্ট ৬৬ জনের পদের পাশে নাম খালি রাখা হয়েছে জেলা যুবলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের জন্য। এ কমিটি আগামী ৬০ কার্যদিবসের মধ্যে শূন্য পদ পূরণ করে কেন্দ্র বরাবর জমা দেওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।
উল্লেখ্য, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১০ সালে। সেই কমিটির দুই বছর পর ২০১২ সালের ৬ জুলাই ৭১ সদস্য বিশিষ্ট দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে। সেই থেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ আর কোনো কমিটি পায়নি। সর্বশেষ গত ২৮ মে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হয়। সম্মেলনের ৫ মাস ১৮ দিনের মাথায় চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়।
ঘোষিত কমিটিতে সহ-সভাপতির ১১টি পদের মধ্যে ১০ জনের নাম কেন্দ্র থেকে দেয়া হলেও ১ জনের নাম খালি রাখা হয়। সহ-সভাপতি পদে যে ১০ জন ঠাঁই পেয়েছেন তারা হলেন- দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক (পটিয়া) মোহাম্মদ ফারুক, দক্ষিণ জেলা যুবলীগের সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক পার্থ সারথি চৌধুরী (সাতকানিয়া), একই কমিটির সাবেক সহ-সভাপতি মো. মুর্তজা কামাল চৌধুরী (পটিয়া), চন্দনাইশ উপজেলা যুবলীগের আহ্বায়ক মো. তৌহিদুল আলম, বোয়ালখালী উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম (সাতকানিয়া), দক্ষিণ জেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. আকতার হোছাইন (বাঁশখালী), জাপান আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি নাসির উদ্দিন (চন্দনাইশ), দক্ষিণ জেলা যুবলীগের সাবেক আইন সম্পাদক অ্যাডভোকেট শাহাদাত কবির বাহাদুর (আনোয়ারা) এবং দক্ষিণ জেলা যুবলীগের সহ-ক্রীড়া সম্পাদক মো. মাইনুদ্দিন চৌধুরী (পটিয়া)।
যুগ্ম সম্পাদক পদে কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মো. নাছির উদ্দিন মিন্টু (সাতকানিয়া) ও দক্ষিণ জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সফিউল আজম (বোয়ালখালী)। সাংগঠনিক সম্পাদক পদে চন্দনাইশ উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. মুরিদুল আলম মুরাদ, দক্ষিণ জেলা যুবলীগের সহ-সাংস্কৃতিক সম্পাদক মু. বেলাল হোসেন মিঠু (চন্দনাইশ), দক্ষিণ জেলা যুবলীগের সহ-তথ্য ও গবেষণা সম্পাদক মো. আবিদ হোসেন (কর্ণফুলী), দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. নুরুল আমিন (পটিয়া) এবং দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আ ন ম ফরহাদুল আলম (বাঁশখালী)।
প্রচার সম্পাদক পদে দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সহ-প্রচার সম্পাদক মো. সাইফুল হাসান টিটু (পটিয়া)। দপ্তর সম্পাদক পদে দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সহ-দপ্তর সম্পাদক রাজু দাস হিরো (পটিয়া), গ্রন্থনা-প্রকাশনা সম্পাদক পদে আনোয়ারা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হায়দার মো. ওসমান গনি (আনোয়ারা), অর্থ সম্পাদক পদে দক্ষিণ জেলা যুবলীগের সাবেক সদস্য মো. হাবীবুল হক চৌধুরী (পটিয়া), শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক লোহাগাড়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক মো. জামিল উদ্দিন (লোহাগাড়া), ত্রাণ সম্পাদক পদে উপজেলা কর্ণফুলী উপজেলা যুবলীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. মহিউদ্দিন মুরাদ (কর্ণফুলী), সমাজ কল্যাণ পদে চন্দনাইশ পৌরসভা যুবলীগের সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী (চন্দনাইশ), বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে মহানগর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাহিদুল হক চৌধুরী মার্শাল (বাঁশখালী), স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক পদে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম চৌধুরী কায়সার (চন্দনাইশ), জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক পদে লোহাগাড়া উপজেলা যুবলীগের সাবেক সদস্য ইঞ্জিনিয়ার অমল রুদ্র (লোহাগাড়া), তথ্য ও গবেষণা সম্পাদক পদে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মাহবুবুর রহমান (আনোয়ারা)।
২০টি সহ সম্পাদক পদের মধ্যে কেন্দ্র থেকে ২ জনের নাম দেয়া হয়েছে। অবশিষ্ট ১৯ জন জেলা কমিটির জন্য খালি রাখা হয়েছে। সহ-সম্পাদক পদে দক্ষিণ জেলা যুবলীগের সদস্য কুতুব উদ্দিন শাহ ইমন (লোহাগাড়া) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সভাপতি আরমান হেলালী (সাতকানিয়া)। ১০১ সদস্যের কমিটির মধ্যে সদস্য পদ রাখা হয়েছে ৩৬টি। এরমধ্যে তিনজন সদস্য কেন্দ্র থেকে দেয়া হয়েছে। অবশিষ্ট ৩৩ জন সদস্য পদ খালি রাখা হয়েছে জেলা কমিটির জন্য। এদের ১ নম্বর সদস্য রাখা হয়েছে চন্দনাইশের আবু নাইম মো. মিনহাজ উদ্দিন, ৭৭ নম্বর সদস্যে রাখা হয়েছে পটিয়ার বেসরকারি কারা পরিদর্শক আব্দুল হান্নান লিটন এবং ৮১ নম্বর সদস্য রাখা হয়েছে লোহাগাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. মহিউদ্দিনকে।