চলমান সংবাদ

বাংলাদেশ যুব ইউনিয়ন কোতোয়ালি থানা, চট্টগ্রামের সম্মেলন।


কর্মসংস্থান ও ভোটাধিকারের সংগ্রামে জেগে উঠো তারুণ্য” এই স্লোগানকে ধারণ করে আজ ১১ নভেম্বর, ২০২২, শুক্রবার বিকাল ৪ টায়, হাজারী লেইন, চট্টগ্রামে  বাংলাদেশ যুব ইউনিয়ন, কোতোয়ালি থানা, চট্টগ্রামের সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য, বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি রিপায়ন বড়ুয়া এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক  জাবেদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক রাশিদুল সামির। কোতোয়ালি থানার সভাপতি সুব্রত ধর মিঠু’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রীতম চৌধুরী’র সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন- দেশের সবচেয়ে কর্মক্ষম জনগোষ্ঠী যুবসমাজ। কিন্তু এই যুবসমাজ বেকারত্বের অভিশাপে  আজ নিদারুণ হতাশায় আক্রান্ত। স্বাধীনতা পরবর্তী কোন সরকার যুবসমাজকে মানব সম্পদে রুপান্তরিত করার লক্ষ্যে কোন সুপরিকল্পিত নীতি গ্রহণ করতে পারেনি। বক্তারা আরো বলেন, গণতন্ত্রহীনতা আজ গ্রাস করেছে সর্বত্র। বর্তমান সরকার তথাকথিত উন্নয়নকে গণতন্ত্রের মুখোমুখি দাড় করিয়েছে। সমাজের বেশিরভাগ অংশ সেই উন্নয়নের কোন ফল ভোগ করতে পারছে না। দ্রব্যমূল্য-গ্যাস-বিদ্যুৎ-বাড়ি ভাড়া বাড়ছে প্রতিনিয়ত। তাই এসব শোষণ-বঞ্চনা, গণতন্ত্রহীনতা, বেকারত্বের বিরুদ্ধে দেশের সকল যুবসমাজকে নিয়ে বাংলাদেশ যুব ইউনিয়নকে তার সর্বোচ্চ শক্তি নিয়ে অগ্রসর হওয়ার কোন বিকল্প নেই। তাই এই রুদ্ধশ্বাস অচলায়তন ভেঙ্গে শোষণ-বৈষম্যহীন, মানবিক সমাজ গড়ার লড়াইকে শক্তিশালী করার আহবান জানানো হয়।

সম্মেলনে রুপন কান্তি ধরকে সভাপতি এবং রবি শংকর সেনকে সাধারণ সম্পাদক করে ১৭ সদস্য বিশিষ্ট বাংলাদেশ যুব ইউনিয়ন, কোতোয়ালি থানা কমিটি গঠিত হয়।