চলমান সংবাদ

আগামীকাল যুদ্ধাপরাধী সাকা চৌধুরীর গুডস্ হিল ঘেরাও

-মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের মশাল মিছিল

চিহ্নিত যুদ্ধাপরাধীদের স্ত্রী-সন্তানদের রাজনীতি নিষিদ্ধ ও সম্পদ বাজেয়াপ্তের দাবী, বিএনপি-জামাতের সন্ত্রাস, নৈরাজ্যমূলক কর্মকান্ড, জঙ্গী মদদ ও নাশকতার প্রতিবাদে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর ও জেলা কমিটির উদ্যোগ আগামীকাল ২৯ অক্টোবর শনিবার সকাল ১০টায় গণি বেকারি মোড়ে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশ থেকে মুক্তিযুদ্ধকালীন বীর মুক্তিযোদ্ধাদের নির্যাতন কেন্দ্র ও কুখ্যাত সালাউদ্দিন কাদের চৌধুরী প্রকাশ সাকা চৌধুরীর রাজাকার ক্যাম্প নামে খ্যাত গুডস্ হিল ঘেরাও কর্মসূচি ঘোষনা করেছে। এ কর্মসূচী সফল করার লক্ষে আজ ২৮ অক্টোবর শুক্রবার সন্ধ্যা ৬টায় জামাল খানস্থ চট্টগ্রাম প্রেস ক্লাব চত্বরে থেকে এক মশাল মিছিল বের করা হয়। মিছিলটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত লাল সবুজের পতাকা রক্ষায় এবং স্বাধীনতা বিরোধী অপশক্তির ষড়যন্ত্র রুখে দেয়াসহ ঘেরাও কর্মসূচি সফল করতে এই মশাল মিছিল বের করা হয়েছে বলে মুক্তিযোদ্ধার সন্তানরা জানান। মিছিল শেষে এক বিক্ষোভ সমাবেশ
সংগঠনের মহানগর কমিটির আহবায়ক সাহেদ মুরাদ সাকুর সভাপতিত্বে ও জেলার সদস্য সচিব মোঃ কামরুল হুদা পাভেলের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃশহীদুল হক চৌধুরী সৈয়দ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তাান কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ সরওয়ার আলম চৌধুরী মনি, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোঃ ওমর ফারুক রাসেল, সংগঠনের মহানগর কমিটির যুগ্ম আহবায়ক মোহাম্মদ মিজানুর রহমান সজিব, মোহাম্মদ সাজ্জাদ হোসেন, সদস্য সচিব কাজী মুহাম্মদ রাজিশ ইমরান, সদস্য আশরাফুল হক চৌধুরী, রিপন চৌধুরী, সৈয়দ মইনুল আলম সৌরভ, এস.এম ইশতিয়াক আহমেদ রুমি, মেজবাহ উদ্দিন আজাদ, মোঃ জয়নুদ্দিন জয়, সায়কা দোস্ত, মোহাম্মদ মোস্তাকিম জুলফিকার, যুব নেতা আমিনুল ইসলাম আজাদ, নজরুল ইসলাম, নিলয় সুকুর অনিক, মোঃ নুরুল আলম, সগির আহমেদ প্রমুখ।
সভায় বক্তারা বলেন বঙ্গবন্ধুব মহান মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধা ও শহীদ শব্দ গুলো আমাদের অস্তিত্ব। সাজাপ্রাপ্ত যুদ্ধাপরাধী সাকা’কে তার পুত্র হুম্মাম কাদের প্রকাশ হুকা চৌধুরী শহীদ বলায় আমরা মনে করি এটা লাল সবুজের পতাকার অবমাননা। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় চট্টগ্রাম অঞ্চলের মুক্তিযোদ্ধাদের ধরে এনে নির্যাতন করা হতো সাকা চৌধুরীর ‘গুডস হিল’-এর বাড়িতে। পাকিস্তানি ঘাতক বাহিনীকে সঙ্গে করে নিয়ে বাঙালি মুক্তিযোদ্ধাদের পরিবারের নারীদের ওপর অমানবিক নির্যাতন চালাতো এই যুদ্ধাপরাধী সাকা চৌধুরী। মূলত পাকিস্তানি হানাদারদের পথ প্রদর্শক এবং বাঙালি যুবক, বুদ্ধিজীবী ও সংখ্যালঘুদের গণহত্যার মাস্টারমাইন্ড ছিল চট্টগ্রামের এই কুখ্যাত সাকা চৌধুরী। বক্তারা ২৯ অক্টোবরের বিক্ষোভ সমাবেশ ও গুডস্ হিল ঘেরাও কর্মসূচি সফল করার আহবান জানান।

# ২৮/১০/২০২২, চট্টগ্রাম #