চলমান সংবাদ

চট্টগ্রাম পাহাড় কাটার দায়ে মামলা দায়ের, গ্রেপ্তার ২

নগরীর আকবরশাহ থানাধীন ফয়’স লেক’র লেক ভিউ হাউজিং (লাল পাহাড়) এলাকায় পাহাড় কাটার দায়ে চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছ।

বুধবার (১৯ অক্টোবর) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক হাছান আহম্মদ বাদী হয়ে আকবরশাহ থানায় মামলাটি দায়ের করেন। ইতোমধ্যে মামলা দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগর কার্যালয় সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে গত ১৮ অক্টোবর কার্যালয়ের সহকারী পরিচালক হাছান আহম্মদ ও পরিদর্শক মো. মনির হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে। পরিদর্শনে ঘটনাস্থলে দু’জন শ্রমিককে পাহাড় কাটতে দেখা যায়।

শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, জনৈক ফয়জুল্লাহ’র নেতৃত্বে এই পাহাড় কাটা হচ্ছে। পরিদর্শনের সময় প্রায় ১৫০০ ঘনফুট পাহাড় কাটার সত্যতা পেয়ে বুধবার (১৯ অক্টোবর) শুনানির নোটিশ প্রদান করা হয়। শুনানিতে প্রাপ্ত দলিলাদী পর্যালোচনা করে দেখা যায়, ওই জমির মালিক নিলিমা রানী মালাকার।

শুনানিতে কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাসের নির্দেশে নিয়মিত মামলা দায়ের করা হয়। আসামিরা হলেন- নিলিমা রানী মালাকার, ফয়জুল্লাহ, মো. লিটন ও মো. সৌরভ। এরমধ্যে ফয়জুল্লাহ ও লিটনকে গ্রেপ্তার করে থানা হাজতে প্রেরণ করা হয়েছে।

# ১৯.১০.২০২২ চট্টগ্রাম #