চলমান সংবাদ

নির্বাচিত জনপ্রতিনিধি মেয়রের মর্যাদাহানির অভিযোগে করদাতা সুরক্ষা পরিষদের সভাপতির বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরীর বিরুদ্ধে ‘মানহানিকর ও হুমকিমূলক’ বক্তব্য দেয়ায় চট্টগ্রাম করদাতা সুরক্ষা পরিষদের সভাপতি নুরুল আবছারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
এজাহারে বলা হয়, নুরুল আবছার মেয়রকে উদ্দেশ্য করে বলেছেন, সাবধান হয়ে যাও তুমি, তোমাকে সাবধান বাণী দিচ্ছি। উল্টাপাল্টা কথাবার্তা বললে তোমাকে এই চট্টগ্রাম ছেড়ে চলে যেতে হবে। আসামি মানহানিকর বক্তব্য দিয়ে তা নিজেই ইচ্ছাকৃতভাবে গণমাধ্যমের মাধ্যমে জনসমক্ষে আনেন বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
তাছাড়া নুরুল আবছারের বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রচার হওয়ায় একজন প্রতিমন্ত্রী মর্যাদাপ্রাপ্ত নির্বাচিত জনপ্রতিনিধি তথা চসিক মেয়রের চরম মর্যাদাহানি হয় উল্লেখ করে এজাহারে আরো বলা হয়, এতে মেয়রের নিরাপত্তা চরম হুমকির মুখে পড়ে। স্বনামধন্য রাষ্ট্রীয় প্রতিষ্ঠান চসিকের সুনাম ক্ষুণ্ন হয়েছে। একইসঙ্গে হোল্ডিং ট্যাক্স দাতাগণের মধ্যে তথা চসিকের বিভিন্ন পরিষেবা গ্রহীতা-শ্রেণিতে অসন্তোষ সৃষ্টি হয়েছে।
সিটি মেয়রের ব্যক্তিগত সহকারী মো. মোস্তফা কামাল চৌধুরী দুলাল মাম্লা দায়ের করেন , তিনি বলেন সকালে একটি অনলাইন টিভির প্রতিবেদনে নুরুল আবছারের বক্তব্য চোখে পড়ার পর তিনি মেয়রের মর্যাদা ও নিরাপত্তা রক্ষার দায়বধ থেকে এ মামলা দায়ের করেছেন।