চলমান সংবাদ

পরিত্যক্ত রুমে এসএসসি পরীক্ষার কেন্দ্র, ফ্যান খুলে পড়ে পরীক্ষার্থী আহত

ঝিনাইদহের শৈলকুপায় মাধ্যমিক (এসএসসি) পরীক্ষা চলাকালে পরীক্ষার হলে ফ্যান খুলে পড়ে রাকিবুল হাসান ইমন নামে এক পরীক্ষার্থী আহত হয়েছে। আহত শিক্ষার্থী ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ছাত্র। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) শেখপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটেছে।

জানা যায়, শেখপাড়া প্রাথমিক বিদ্যালয়ে একটি পরিত্যক্ত ক্লাসরুমে মাধ্যমিক পরীক্ষার কেন্দ্র করা হয়। পরীক্ষা চলাকালে হঠাৎ একটি ফ্যান খসে ইমনের মাথার ওপর পড়ে। এতে সে মাথায় গুরুতর আঘাত পায়। পরে অ্যাম্বুলেন্সে করে ইমনকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে আবার তাকে পরীক্ষা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

আহত শিক্ষার্থী রাকিবুল হাসান ইমনের সহপাঠীরা জানায়, পরীক্ষার প্রথম দিন হঠাৎ করে কক্ষটির ফ্যান খসে পড়ে। পরে ফ্যানটি সরিয়ে ফেলা হয়। এ ঘটনায় ওই শিক্ষার্থীর প্রায় এক ঘণ্টা সময় নষ্ট হয়েছে।

এ বিষয়ে শেখপাড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লেসপাতি বেগম জানান, আমাদের কাছে জিজ্ঞাসা না করে পরিত্যক্ত ক্লাসরুমে পরীক্ষার কেন্দ্র বসানো হয়েছে। এ বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

শৈলকুপার ইউএনও মো. বনি আমিন এ ঘটনার কথা স্বীকার করেন। তিনি জানান, দুর্ঘটনার পর ওই রুমের শিক্ষার্থীদের অন্য রুমে নিয়ে যাওয়া হয়েছে।

# ১৫/০৯/২০২২, ঝিনাইদাহ #