চলমান সংবাদ

আবারো ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খানের ভার্চুয়াল অফিস করার অনুমতি প্রার্থনা

-বিস্মিত বোর্ড সদস্যরা

২০০৯ সালে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পাওয়া তাকসিম এ খানের পরিবারের সদস্যরা যুক্তরাষ্ট্রে থাকেন। পরিবারের সঙ্গে সময় কাটানোর জন্য তিনি প্রায় প্রতিবছরই একটি নির্দিষ্ট সময় সেখানে থাকেন। গত বছরের ২৫ এপ্রিল থেকে ২৪ জুলাই তিন মাস তিনি যুক্তরাষ্ট্রে ছিলেন। এর আগে তিনি ২০১৯ সালের ১১ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত ছুটিতে যুক্তরাষ্ট্রে ছিলেন।

এবার ১০ আগস্ট থেকে ৯ অক্টোবর পর্যন্ত ছুটি অনুমোদন করলেও  তাকসিম এ খানের যুক্তরাষ্ট্রে বসে ‘ভার্চ্যুয়াল অফিস’ করার আবেদন নাকচ করে দিয়েছিল ঢাকা ওয়াসা বোর্ড। গত ৭ জুলাই বোর্ড সভায় সদস্যরা এমডির অনলাইনে দায়িত্ব পালনের তীব্র বিরোধিতা করেন। পরে তাঁকে দুই মাসের ছুটি দেওয়া হয়। সিদ্ধান্ত হয়, এই দুই মাস তিনি পূর্ণ ছুটিতে থাকবেন, ভার্চ্যুয়ালি কোনো দায়িত্ব পালন করতে পারবেন না। তিনি পুণরায় ২৪ সেপ্টেম্বর থেকে ৪ নভেম্বর পর্যন্ত অথবা যাত্রার তারিখ থেকে ৬ সপ্তাহের জন্য যুক্তরাষ্ট্রে গমনের অনুমতি এবং ভার্চুয়াল অফিস করার অনুমতি চেয়ে সরাসরি মন্ত্রণালয়ে আবেদন করেছেন।

ঢাকা ওয়াসা বোর্ডের সিদ্ধান্তকে পাশ কাটিয়ে তাকসিম এ খানের মন্ত্রণালয়ে ‘অনলাইন ডিউটি’র বিষয়ে চিঠি দেওয়ায় বিস্মিত বোর্ডের সদস্যরাও।

#১২/০৯/২০২২, ঢাকা #