চলমান সংবাদ

চট্টগ্রামে প্রকল্পের সরকারি চাল অবৈধ পাচারের চেষ্টা, গ্রেপ্তার ১, ৩০৩ বস্তা সরকারি চাল ভর্তি ট্রাক আটক, মূলহোতাকে খুঁজছে পুলিশ

নগরীতে সরকারি প্রকল্পভূক্ত ৩০৩ বস্তা চাল ভর্তি একটি ট্রাক জব্দ করেছে পুলিশ। এসময় মো. কামরুল রানা (২৪) নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।বুধবার (২৯ জুন) রাতে নগরের বাকলিয়া থানার রাজাখালী মোশাররফ হোসেন রোডের আইডিয়াল স্কুল গলি এলাকা থেকে সরকারি চাল ভর্তি ট্রাকসহ কামরুলকে গ্রেপ্তার করা হয়। সরকারি চাল পাচারের মূলহোতাকে খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।

পুলিশ জানায়, জব্দ করা চালগুলো রাঙ্গামাটিতে চলমান একটি সরকারি প্রকল্পের। নগরের ডবলমুরিং থানার মনসুরাবাদ সরকারি খাদ্য গুদাম থেকে ট্রাক ভর্তি করে রাঙ্গামাটি নিয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু চালগুলো বাকলিয়ার রাজাখালী এলাকায় নিয়ে যাওয়া হয়। সেখানে একটি গুদামে সরকারি চাল খালাসের তথ্য পেয়ে অভিযান চালায় পুলিশ।

৩০৩ বস্তায় ১৫ হাজার ১৫০ কেজি চাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৪ লাখ ৮৪ হাজার ৮০০ টাকা। গ্রেপ্তারকৃত মো. কামরুল রানা হাটহাজারী থানার ফতেয়াবাদের চৌধুরীহাট সন্ধীপ কলোনির মো. ইকবাল হোসেনের ছেলে।

বাকলিয়া থানার ওসি আবদুর রহিম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, একটি ট্রাক প্রকল্পভূক্ত সরকারের চলমান কর্মসূচির চাউল অবৈধভাবে বিক্রয় ও সংরক্ষণের উদ্দেশ্যে আনলোড করছে। সঙ্গে সঙ্গে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩০৩টি চালের বস্তাসহ ট্রাকটি জব্দ করে। উদ্ধার হওয়া চালের বস্তাগুলোতে খাদ্য মন্ত্রণালয়ের সরকারি সিল রয়েছে। এসময় একজনকে আটক করা হয় এবং বাকিরা পালিয়ে যায়।

তিনি বলেন, ট্রাকচালক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন, চালগুলোর সরকারি গুদাম থেকে তিনি ট্রাকে বোঝাই করেছেন। চালগুলো কার সেটি সুনির্দিষ্টভাবে জানাতে পারেননি। একটি মোবাইল নম্বর পেয়েছি। সেটির সূত্র ধরে চালগুলো কার, কোথায় যাওয়ার কথা ছিল, কিভাবে এখানে এলো এসব বের করার চেষ্টা করছি। এই সংক্রান্তে বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

# ৩০.০৬.২০২২ চট্টগ্রাম #