চলমান সংবাদ

ছাত্রের পিটুনিতে শিক্ষকের মৃত্যু প্রতিবাদে চবিতে মানববন্ধন

সাভারের আশুলিয়ায় ছাত্রের পিটুনিতে শিক্ষক উৎপল কুমার সরকারের মৃত্যুর ঘটনার প্রতিবাদ জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাজনীতি বিজ্ঞান বিভাগের ৪১তম ব্যাচের শিক্ষার্থীদের ব্যানারে এটি অনুষ্ঠিত হয়। নিহত উৎপল কুমারও এ বিভাগের ও ৪১ ব্যাচের শিক্ষার্থী ছিলেন। মানববন্ধনে রাজনীতি বিজ্ঞান বিভাগের পাশাপাশি বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, আমরা সভ্যতার এমন এক অন্ধকার পর্যায়ে বসবাস করছি যেখানে একজন ছাত্রের হাতে একজন শিক্ষক খুন হন। ২০২২ সালে এসে এমন ঘটনা আইয়্যামে জাহেলিয়াত যুগের কথা স্মরণ করিয়ে দেয়। দেশের বিভিন্ন জায়গায় বিভিন্নভাবে শিক্ষকরা নিপীড়িত হচ্ছে। আমাদের নৈতিকতার অবক্ষয় উৎপল কুমারের মৃত্যুর মাধ্যমে প্রমাণিত হয়েছে।

তারা আরো বলেন, উৎপল কুমার একজন বিনয়ী মানুষ ছিলেন। তাকে হারানোর কষ্ট আমাদের বুকে আজীবন তাজা হয়ে থাকবে। আর কারো জন্য যেন আমাদের এখানে এসে দাড়াতে না হয়। আমরা এ ঘটনার সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। দোষীর বয়স কম হওয়ায় কিশোর বিবেচনায় তাকে যেন কঠোর শাস্তি থেকে ছাড় না দেওয়া হয়।

প্রসঙ্গত, ইভটিজিংয়ে বাধা দেওয়া ও শাসন করায় গত ২৫ জুন সাভারের আশুলিয়ার হাজী ইউনুস আলী এন্ড কলেজের শিক্ষক উৎপল কুমারকে ¯ট্যাম্প দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে একই প্রতিষ্ঠানের দশম শ্রেণীর ছাত্র আশরাফুল ইসলাম জিতু। পরে ২৭ জুন সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

## ২৮.০৬.২০২২ চট্টগ্রাম ##