চলমান সংবাদ

সীতাকুন্ডের অগ্নিকান্ডে আহতদের সহায়তায় ঔষধ সামগ্রী প্রদান

– অগ্নিকাণ্ডে হতাহতদের ক্ষতিপূরণের দাবি – বাংলাদেশ যুব ইউনিয়ন

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকান্ডে আহতদের সহায়তায় আজ (৬ জুন) বাংলাদেশ যুব ইউনিয়নের পক্ষ থেকে প্রয়োজনীয় ঔষধ সামগ্রী  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অবস্থিত চট্টগ্রাম জেলা প্রশাসকের অস্থায়ী দফতরে হস্তান্তর করা হয়। এই সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি রিপায়ন বড়ুয়া ও সাংগঠনিক সম্পাদক রাশিদুল সামির।

সীতাকুণ্ডের অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এক বিবৃতিতে বাংলাদেশের যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি রিপায়ন বড়ুয়া বলেন, জনবসতিপূর্ণ একটি এলাকার মধ্যে একেবারে লোকালয় ঘেঁষে একটি কনটেইনার ডিপো গড়ে তোলা হয়েছে। কোনো ধরনের নিয়মনীতি না মেনে, নিরাপত্তা ঝুঁকি বিবেচনায় না রেখে দাহ্য রাসায়নিক বোঝাই কনটেইনার ডিপোতে রাখা হয়েছে। আগুন লাগার পর থেকে মালিকপক্ষ লাপাত্তা হয়ে যায়। ফায়ার সার্ভিসকে প্রয়োজনীয় সহযোগিতা করেনি। এর ফলে মানবিক বিপর্যয় ঘটেছে।

ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনায় নেতৃবৃন্দ  মালিকপক্ষের গাফেলতির তদন্ত ও বিচার দাবী করেন এবং ডিপোতে নজরদারির বিষয়ে সরকারি সংস্থাগুলোর অবহেলার তদন্ত করে বিচারের দাবী করেন। জনবসতিপূর্ণ এলাকা থেকে বিএম ডিপোসহ সকল কনটেইনার ডিপো সরানো, সাধারণ পণ্য ও রাসায়নিক দাহ্য পদার্থের কনটেইনার আলাদা ডিপোতে রাখার ব্যবস্থা করার দাবি জানান। বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে নিহতদের প্রত্যেকের পরিবারকে নগদ ২৫ লাখ টাকা এবং আহতদের প্রত্যেককে ২০ লাখ টাকা করে ক্ষতিপূরণের দাবি জানান নেতৃবৃন্দ।