চলমান সংবাদ

চট্টগ্রাম বিমানবন্দরে ৩৪টি স্বর্ণের বার ও স্বর্ণালংকারসহ যাত্রী আটক

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৪টি স্বর্ণের বার ও স্বর্ণালংকারসহ এক যাত্রীকে আটক করা হয়েছে।

বুধবার (১ জুন) সকালে আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার এয়ারলাইন্সের এক যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণের বার ও স্বর্ণালংকার উদ্ধার করা হয়। আটক যাত্রী মো. সাইফুল ইসলামের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়।

শুল্ক গোয়েন্দা অধিদফতরের অতিরিক্ত উপ-পরিচালক এম সুলতান মাহমুদ জানিয়েছেন, এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে সাইফুল ইসলাম নামে ওই যাত্রী শাহ আমানত বিমানবন্দরে আসেন। হেড কোয়ার্টার থেকে পাঠানো গোপন সংবাদের ভিত্তিতে সাইফুলের ফ্লাইট নম্বর, পাসপোর্ট নম্বর, ছবি দেওয়া হয়েছিল আমাদের।

ফ্লাইট সকাল সাড়ে ৭টায় অবতরণের পরই শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তারা তার সিটের কাছে গিয়ে আটক করি। এরপর তার শরীর তল্লাশি করে কালো স্কচ টেপে মোড়ানো স্বর্ণের বার ও চেইন পাওয়া যায়। সাইফুল এগুলো শরীরের সঙ্গে বেঁধে বিমানে আসেন। তল্লাশিতে স্বর্ণের বার ও চেইনের সঙ্গে পাওয়া যায় একটি আইফোনও।

প্রায় চার কেজি ওজনের স্বর্ণের বার ও চেইনের আনুমানিক দাম সাড়ে তিন কোটি টাকা। সাইফুলের পাসপোর্টে দেখা যাচ্ছে, তিনি নিয়মিত দুবাই আসা-যাওয়া করেন। মে মাসেই তিনি দু’বার দুবাই যান। তাকে স্বর্ণের চালানের পেশাদার বাহক বলে আমাদের মনে হচ্ছে। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হয়েছে।’

প্রসঙ্গত গত রোববার সৌদিআরবের জেদ্দা থেকে আসা এক যাত্রীর কাছ থেকে প্রায় ৩ কোটি টাকা মূল্যের ২৮ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

# ০১.০৬.২০২২ চট্টগ্রাম #