চলমান সংবাদ

দিল্লিতে অফিসবাড়িতে ভয়াবহ আগুন, মৃত ২৭

শুক্রবার সন্ধ্যায় পশ্চিম দিল্লির মুন্ডকায় একটি অফিসবাড়িতে আগুন লেগে অন্ততপক্ষে ২৭ জন মারা গেছেন। ৪০ জন হাসপাতালে।

দিল্লিতে এই অফিসবাড়িতে ভয়াবহ আগুনে অন্ততপক্ষে ২৭ জন মারা গেছেন। দিল্লিতে এই অফিসবাড়িতে ভয়াবহ আগুনে অন্ততপক্ষে ২৭ জন মারা গেছেন।

এই অফিসবাড়িটি মুন্ডকা মেট্রো রেল স্টেশনের কাছে। চারতলা এই বাড়িতে একাধিক অফিস ছিল। পুলিশ জানিয়েছে, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। আগুন লাগার পর প্রায় ৭০ জনকে উদ্ধার করা হয়েছে।

প্রথমে অফিসবাড়ির দোতলায় আগুন লাগে। এই তলাতে ছিল মূলত সিসিটিভি ক্যামেরা ও রাউটার তৈরি করে এমন একটি সংস্থার অফিস। আগুন লাগার খবর পেয়ে দমকলের ২০টি ইঞ্জিন প্রথমে ঘটনাস্থলে যায়। দিল্লিতে একে প্রচণ্ড গরম, তার উপর ওই সময় হাওয়া বইছিল। ফলে আগুন দ্রুত অন্য তলায় ছড়িয়ে পড়ে।

কীভাবে আগুন লাগলো?

কীভাবে আগুন লেগেছে তা এখনো স্পষ্ট নয়। পুলিশ বা দমকল কর্তৃপক্ষ এখনো এর কারণ জানাতে পারেননি। শনিবার সকালেও আগুন নেভানোর কাজ ও উদ্ধারকাজ চলেছে। দমকলের ১৫টি ইঞ্জিন ঘটনাস্থলে আছে।

আগুন লাগার পর উপরের তলা থেকে প্রচুর মানুষ লাফ দিয়ে বাঁচার চেষ্টা করেছেন। তাদের প্রায় সকলেই গুরুতর আহত। হাসপাতালে তাদের চিকিৎসা চলছে।

দিল্লির ফায়ার সার্ভিসের ডিরেক্টর অতুল গর্গ নিউজ ১৮-কে জানিয়েছেন, ”একটি তলা তারা এখনো দেখে উঠতে পারেননি। সেখান থেকে আরো মৃতদেহ উদ্ধার হতে পারে।”

সংবাদসংস্থা পিটিআই-কে এক উচ্চপদস্থ পুলিশ অফিসার জানিয়েছেন, ”আগুন লাগার পর জানলার কাচ ভেঙে অনেককে উদ্ধার করা সম্ভব হয়েছে। এই বাড়িটি মূলত অফিসকে ভাড়া দেয়া হত।”

প্রধানমন্ত্রীর শোকবার্তা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শোকবার্তায় জানিয়েছেন, দিল্লির আগুনে এত মানুষ মারা যাওয়ায় তিনি শোকস্তব্ধ। তিনি আশা করছেন, আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠবেন। মৃতের পরিবারকে পাঁচ লাখ ও আহতদের ৫০ হাজার টাকা দেয়ার কথাও ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী।

প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দও গভীর শোকপ্রকাশ করে বলেছেন, আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন তিনি এই কামনা করছেন।

রাজস্থানের উদয়পুরে এখন কংগ্রেসের চিন্তন শিবির চলছে। সেখান থেকে রাহুল গান্ধী জানিয়েছেন, মুন্ডকার ঘটনায় তিনি ভয়ংকর কষ্ট পেয়েছেন। মৃতের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন রাহুল।

দিল্লির মুখ্যমন্ত্রীও শোকপ্রকাশ করে বলেছেন, দিল্লির সাহসী দমকলকর্মীরা সেখানে নিরন্তর কাজ করে যাচ্ছেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, দিল্লির ঘটনায় তিনি ব্যথিত ও শোকাহত। তিনি মৃতের পরিবারকে সমবেদনা জানাচ্ছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছেন।

জিএইচ/এসজি(পিটিআই, এএনআই)