চলমান সংবাদ

উত্তরায় শ্রমিকদের উপর পুলিশের বর্বরোচিত হামলায় সিপিবি’র নিন্দা

উত্তরায় দুই মাসের বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে আন্দোলনরত শ্রমিকদের উপর পুলিশী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।
আজ ২৫ এপ্রিল ২০২২, এক বিবৃতিতে কমিউনিস্ট পার্টির সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স বলেন, ইন্ট্রাকো ডিজাইন লিঃ এবং ইন্ট্রাকো ফ্যাশন লিঃ এর শ্রমিকদের দুই মাসের বেতন বকেয়া রয়েছে। বকেয়া বেতন ও ঈদ বোনাস পরিশোধ করার দাবিতে প্রায় দেড় হাজার শ্রমিক গত ৬দিন যাবৎ কারখানায় অবস্থান করে আন্দোলন চালিয়ে আসছে। কিন্তু সরকার ও বিজিএমইএ আজ পর্যন্ত বকেয়া পাওনা পরিশোধের কোনো ব্যবস্থা নেয়নি। বরং শান্তিপূর্ণ কর্মসূচি পালনের সময় আজ পুলিশ শ্রমিকদের উপর বর্বরোচিত হামলা চালিয়েছে।
বিবৃতিতে নেতৃবৃন্দ এই হামলার তীব্র নিন্দা জানিয়ে হামলার সাথে জড়িতদের শাস্তির দাবি করে বলেন, দ্রব্যমূল্য মানুষের জীবনকে দুর্বিসহ করে তুলেছে। খাবারের পরিমান কমিয়ে দিয়ে স্বল্প আয়ের শ্রমজীবী মানুষ কোনোভাবে বেঁচে আছে। সেই সময়ে শ্রমিকের বেতন আটকে রাখা সব থেকে বড় অপরাধ। এর জন্য যেখানে মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেবার কথা তা না করে শ্রমিকের ওপর হামলা ও তাকে রক্তাক্ত করা শাস্তিযোগ্য অপরাধ।
নেতৃবৃন্দ বলেন, পোশাক খাতে যে সংকট সৃষ্টি হচ্ছে তার দায়, মালিক ও সরকারকেই নিতে হবে।
বিবৃতিতে নেতৃবৃন্দ সকল কল কারখানায় শ্রমিক কর্মচারীদের বেতন-বোনাস ঈদের আগে পরিশোধের দাবি জানান।

# ২৫/০৪/২০২২, প্রেস বিজ্ঞপ্তি #