চলমান সংবাদ

সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সভা

 

গণ-সংগ্রাম এগিয়ে নিতে ১৫-১৭ এপ্রিল দেশব্যাপী সিপিবি’র গণঅবস্থান-বিক্ষোভ কর্মসূচি।

‘টিসিবি‘র গাড়ী-দোকানের সংখ্যা ও পণ্য সরবরাহ বৃদ্ধি, স্থায়ী রেশনিং ব্যবস্থা ও ন্যায্য মূল্যের দোকান চালু, ঈদের আগে শ্রমিকের বেতন-বকেয়া-বোনাস পরিশোধ, গণতন্ত্র ও ভোটাধিকার আদায়ের দাবীতে আগামী ১৫-১৭ এপ্রিল ২০২২ দেশব্যাপী জেলা-উপজেলা-ইউনিয়নে গণ অবস্থান, বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।
গত ১ এপ্রিল সকাল ১০টা ৩০মিনিটে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির সভাপতি কমরেড মোহাম্মদ শাহ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় রাজনৈতিক কার্যক্রম-এর রিপোর্ট উত্থাপন করেন পার্টির সাধারণ সম্পাদক কমরেড রুহিন হোসেন প্রিন্স। শোক প্রস্তাব উত্থাপন করেন কমরেড লাকী আক্তার।
রিপোর্টে ২৮ মার্চ হরতালে ভয়-ভীতি, হামলা ও গ্রেফতার উপেক্ষা করে সারা দেশের নেতা-কর্মীসহ যারা হরতাল সফল করেছেন তাদের অভিনন্দন জানানো হয়।
রিপোর্টে বলা হয়, এই হরতালে আমরা জনসমর্থন আদায়ে সমর্থ হয়েছি। আগামী দিনে আন্দোলনের এই ধারা অব্যাহত রেখে দু:শাসনের অবসান, ব্যবস্থা বদল ও জনগণের আস্থাভাজন নীতিনিষ্ঠ বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তুলতে হবে।
সভায় হরতালকে সামনে রেখে এবং হরতালের দিন সরকারের স্বৈরাচারী আচরণ, হামলা-হুমকি, ভাংচুর, গ্রেফতার ও ছাত্র নেতৃবৃন্দের নামে মিথ্যা মামলা দায়ের করায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানানো হয় এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানানো হয়।

সভা থেকে পার্টির কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক কমরেড মিহির ঘোষ ও কৃষক সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য ছাদেকুল ইসলামসহ গাইবান্ধার সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যামামলা প্রত্যাহার এবং কমরেড রিপুল মিয়ার মুক্তির দাবি জানানো হয়।
৪ এপ্রিল ২০২২