চলমান সংবাদ

হামলা করে মূল্যবৃদ্ধিতে ক্ষুব্ধ জনগণের প্রতিবাদ স্তব্ধ করা যাবেনা

-বামজোটের হরতালের সমর্থনে প্রচার মিছিলে সরকারদলীয় সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

“বাজার নিয়ন্ত্রণে সরকারের চূড়ান্ত ব্যর্থতায় দ্রব্যমূল্যের অসহনীয় মূল্যবৃদ্ধিতে জনগণ আজ বিপর্যস্ত ও ক্ষুব্ধ।জনগণের এ প্রতিবাদকে রাজপথে ভাষা দিতে বামজোট ২৮ মার্চ হরতাল ডেকেছে। জনগণ এ হরতালের দাবির প্রতি অকুন্ঠ সমর্থন জানাচ্ছে।এতে ভীত হয়ে আওয়ামীলীগ সরকার ফ্যাসিবাদী  দমনপীড়নের পথ বেছে নিয়েছে,হামলা ও ভয়-ভীতি দেখিয়ে হরতালের প্রচারে বাঁধা দিচ্ছে। গতকাল জিইসি মোড়ে বামজোটের ট্রাক মিছিলে ছাত্রলীগের সন্ত্রাসী হামলা তারই অংশ।সরকার তার পেটোয়া বাহিনী দিয়ে ভয়ের শাসন জারি রাখতে ও জনগণের প্রতিবাদ স্তব্ধ করতে চায়।  সমাবেশে মূল্যবৃদ্ধির কবল থেকে বাঁচতে হলে রাজপথে লড়াই গড়ে তোলার মাধ্যমে সিন্ডিকেট নিয়ন্ত্রণে সরকারকে বাধ্য করার জন্য আগামী ২৮ মার্চ হরতাল সফল করতে রাজপথে নেমে আসার জন্য জনগণের প্রতি আহ্বান জানানো হয়।

জিইসি মোড়ে হরতালের প্রচার সমাবেশে হামলার প্রতিবাদে আজ বিকালে নগরীর সিনেমা প্যালেসে বাম গণতান্ত্রিক  জোট চট্টগ্রাম জেলা আয়োজিত বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এ বক্তব্য রাখেন। বাম গণতান্ত্রিক জোট চট্টগ্রাম জেলা সমন্বয়ক ও সিপিবি জেলা সভাপতি কমরেড অশোক সাহার সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা সহসাধারণ সম্পাদক নূরুচ্ছফা ভূঁইয়া,  বাসদ(মার্কসবাদী) জেলা সদস্যসচিব শফি উদ্দিন কবির আবিদ,বাসদ জেলা ইনচার্জ আল কাদেরী জয়, বাসদ নেতা রায়হান উদ্দিন প্রমুখ।

সমাবেশ শেষে জিইসি মোড়ে হরতালের প্রচার সমাবেশে সরকারদলীয় সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে ও ২৮ মার্চ হরতালের সমর্থনে একটি   বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

# ২২/০৩/২০২২, প্রেস বিজ্ঞপ্ত #