চলমান সংবাদ

ছাত্রদের চলমান হাফ ভাড়া আন্দোলনের প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতিতে সড়ক পরিবহন শ্রমিক লীগ চট্টগ্রাম আঞ্চলিক কমিটির বিবৃতি

শিক্ষার্থীদের হাফ ভাড়ার আন্দোলনের নামে গণপরিবহনে কর্মকালীন সময়ে চালক-শ্রমিকদের উপর শারীরিক নির্যাতন থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন শ্রমিক লীগ চট্টগ্রাম আষ্ণলিক কমিটির নেতৃবৃন্দ।
অদ্য ২৬ নভেম্বর ২০২১  শুক্রবার বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ চট্টগ্রাম আষ্ণলিক কমিটির সভাপতি এম জসিম উদ্দিন রানা ও সাধারণ সম্পাদক উজ্জ্বল বিশ্বাস স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন- সম্প্রতি চট্টগ্রাম ও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় স্কুল-কলেজের শিক্ষার্থীদের যাতায়াতে হাফ ভাড়ার দাবিতে আন্দোলনের সাথে তাদের কোন দ্বিমত নেই। কিন্তু গণপরিবহনে কর্মকালীন সময়ে চালক-শ্রমিকদের উপর প্রতিহিংসা মূলক আচরণের মাধ্যমে যেভাবে শারীরিক নির্যাতন করা হয়েছে তা কোনভাবেই কাম্য নয়।
নেতৃবৃন্দ বলেন, শিক্ষার্থীদের হাফ ভাড়ার আন্দোলনকে আমরাও সমর্থন করি এবং এই দাবি যৌক্তিক হলেও মালিকদের ইচ্ছা এবং নির্দেশের বাইরে গিয়ে চালক-শ্রমিকরা হাফ ভাড়া নিতে পারবেনা। কারন এ ব্যাপারে মালিক পক্ষ বা মালিক সমিতির সিদ্ধান্তই চুড়ান্ত।  তারা শিক্ষার্থীদের শান্তিপূর্ণ গঠনতান্ত্রিকভাবে আচরনের মাধ্যমে আন্দোলন জোরদার করে রাস্ট্র-মালিক-শ্রমিক ত্রিপক্ষীয় আলোচনায় বসে ঐক্যমত হয়ে সরকারী প্রজ্ঞাপনের মাধ্যমে হাফ ভাড়ার আদেশ জারি করতে বাধ্য করে তাদের দাবি আদায় করাই হবে যৌক্তিক পন্থা। নেতৃবৃন্দ শ্রমিকদের উপর নির্যাতন-নিপীড়নে বিপরীত আন্দোলন হওয়ার ক্ষেত্র তৈরী না করার জন্য এবং শিক্ষার্থীদের প্রতিহিংসা পরায়ন হয়ে গণপরিবহনে কর্মকালীন সময়ে চালক-শ্রমিকদের উপর নির্যাতন না করার আহ্বান জানান।