চলমান সংবাদ

১২৭৭টি প্রতিষ্ঠানে আবেদন করেও শিক্ষক হতে পারেননি শাহনাজ

১২৭৭টি প্রতিষ্ঠানে আবেদন করেও শিক্ষক হতে পারেননি শাহনাজ
বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসির এক সিদ্ধান্তের বেড়াজালে আটকে আছে ১ থেকে ১২তম নিবন্ধনকারীদের শিক্ষক হওয়ার স্বপ্ন। যে কারণে নরসিংদীর শাহনাজ পারভীন জনি ১২শ ৭৭টি প্রতিষ্ঠানে আবেদন করেও হতে পারেননি শিক্ষক। তিনি স্কুলে ৯ম ও কলেজের ১১তম নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হন।

নরসিংদীর মনোহরদীর রামপুরের শাহনাজ পারভীন জনি প্রাইভেট বিশ্ববিদ্যালয় থেকে ২০১০ সালে ফিন্যান্স এন্ড ব্যাংকিংয়ে এমবিএ শেষ করেন। শিক্ষকতা করার ইচ্ছার অংশ হিসেবে নিয়েছেন নিবন্ধন সনদও।  ৯ম নিবন্ধন পরীক্ষায় স্কুল আর কলেজ শিক্ষকের ১১তম নিবন্ধন পরীক্ষায় সফলভাবে যোগ্যতাও অর্জন করেন তিনি।

কিন্তু ৭ বছরে তিন দফায় দেয়া নিয়োগ বিজ্ঞপ্তিতে, বিদ্যালয় ও কলেজসহ মোট ১ হাজার ২৭৭টি প্রতিষ্ঠানে আবেদন করেও মেলেনি চাকরি। এরইমধ্যে আবেদনের বয়সও পার হয়ে গেছে তার।

নিয়োগ না হওয়ার কারণ হিসেবে এনটিআরসির ১ থেকে ১২তম সনদধারীদের মূল্যায়িত না করার ভুল সিদ্ধান্তকে দায়ী করছেন পারভীন। তিনি বলেন,‘ যারা এই বিষয়গুলোর সঙ্গে জড়িত,যাদের ক্ষমতা আছে আমি তাদের কাছে দাবি রাখতে চাই, আমাদের নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন করে আমাদের মুক্তি দেয়া হোক।’

প্রায় ১৩শ প্রতিষ্ঠানে আবেদনকারী শাহনাজকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন নরসিংদী জেলা স্কুল এন্ড কলেজ শিক্ষক সমিতির সভাপতি  ড. মশিউর রহমান মৃধা। আর, বিষয়টি এনটিআরসির নিয়ন্ত্রনাধীন থাকায় পারভীনকে ধৈর্য ধরার পরামর্শ দিয়েছেন নরসিংদী জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গৌতম চন্দ্র মিত্র।

সূত্রঃ ডিবিসি নিউজ