চলমান সংবাদ

জানে আলম  ছিলেন একজন আদর্শবান, দেশ প্রেমিক ও ত্যাগী শ্রমিকনেতা এবং রাজনীতিবিদ

বীর মুক্তিযোদ্ধা জানে আলমের শোক সভায় বক্তব্য রাখছেন টিইউসি চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি তপন দত্ত।

বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ – বিলস এর উদ্যোগে একাত্তরের রণাঙ্গনের সাহসী সৈনিক, বীর মুক্তিযোদ্ধা ও ত্যাগী শ্রমিক নেতা এবং রাজনীতিবিদ এডভোকেট জানে আলমের  মৃত্যুতে আজ ৩০ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৩টায় স্থানীয় এশিয়ান এস আর হোটেলের মিলনায়নে এক শোক সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি  তপন দত্তের সভাপতিত্বে এবং বাংলাদেশ ফ্রি ট্রেড ইউনিয়ন কংগ্রেসের নেতা রিজওয়ানুর রহমান খানের সঞ্চালনায়  অনুষ্ঠিত উক্ত শোক সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক এম. এ. গফুর,  বিএলএফ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মো. শাহাদাত হোসেন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির শ্রমিক উন্নয়ণ ও কল্যাণ সম্পাদক মো. লুৎফর রহমান, বিএফটিইউসি কেন্দ্রীয় কমিটির সম্পাদক পুলক রঞ্জন ধর, বাংলাদেশ মুক্ত শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল্লাহ বাদল,  বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এ এম নাজিম উদ্দিন, বাংলাদেশ মুক্ত শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক নূরুল আবছার

সভায় বক্তারা বলেন,  এডভোকেট জানে আলম  শিশু বয়সে ৮ম শ্রেণিতে অধ্যয়নকালে  ৭১ এর মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিলেন। তিনি ছিলেন অত্যন্ত সজ্জন এবং সুস্থ্য ধারার শ্রমিক আন্দোলনে বিশ্বাসী একজন শ্রমিক নেতা। এডভোকেট জানে আলম ইস্টার্ণ রিফাইনারি এমপ্লয়িজ ইউনিয়নের দীর্ঘদিন সভাপতি হিসাবেও দায়িত্ব পালন করেছিলেন।

তিনি কেবল শ্রমজীবী মানুষদের আইনগত সেবা দেয়ার মহান উদ্দেশ্যে আইন পেশা বেছে নিয়েছিলেন। তার অকাল মৃত্যুতে শ্রমজীবী মানুষের যে অপুরনীয় ক্ষতি হয়েছে তা পূরন হওয়ার নয়।

সভার শুরু এডভোকেট জানে আলমের স্মৃতির উদ্দেশ্যে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

# ৩০/০৯/২০২১, চট্টগ্রাম #