চলমান সংবাদ

চন্দনাইশ পুলিশ প্রশাসন, উপজেলা কমিউনিটি পুলিশিং ও সংশপ্তক এর উদ্দ্যেগে বরমায় পাবলিক সভায়  বক্তারা

-ধর্মীয়  উগ্রতা ও সহিংসতা প্রতিরোধে  সাধারন জনগনের মাঝে  সচেতনতামূলক কর্মসূচী আরো বাড়াতে হবে

পবিত্র ধর্মের অপব্যাখ্যা হওয়ার কারনে আজ দেশে ব্যাপকভাবে উগ্রতা ও সহিংসতা বৃদ্ধি পাচ্ছে বলে চট্রগ্রাম এর চন্দনাইশ উপজেলা বরমা ও বরকল ইউনিয়ন থেকে কমিউনিটি পুলিশ সহ ১৫০ জন সাধারন জনগন এর এক সভায় বক্তারা অভিমত ব্যক্ত করেন।   প্রধান অতিথির বক্তব্যে চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ জনাব নাসির উদ্দিন সরকার  বলেন,   ধর্মান্ধতা  ও শিক্ষিত একটি শ্রেনীকে  উগ্রতা ও সহিংস উগ্রতার দিকে ধাবিত করছে। এই ক্ষেত্রে বিশাল ভূমিকা পালন করছে অতিরিক্ত অনলাইন অসক্তি। জঙ্গিবাদের দিকে ঝুকে পড়ার পর আস্তে আস্তে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে যায় সন্তান। এই পথ থেকে নতুন প্রজন্মকে আলোর পথ দেখানোর জন্য প্রয়োজন সামাজিক আন্দোলন।  ধর্মের প্রকৃত শিক্ষা পেলে কখনো কেউ উগ্রতা  ও সহিংসতাকে প্রশ্রয় দিবে না। তিনি অনুষ্ঠানের শেষ পর্বে  এলাকার মাদক, জুয়া, ইভটিজিং,  কিশোর গ্যাং ইত্যাদি বিষয় সাধারন জনগনের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।,

পিস প্রকল্পের আওতায় দি এশিয়া ফাউন্ডেশনের অংশীদারী সংস্থা ”সংশপ্তক” চন্দনাইশ পুলিশ প্রশাসন ও চন্দনাইশ উপজেলা কমিউনিটি পুলিশিং পরিচালিত  বরমা ইউনিয়নের মোস্তফা কনভেনশন হল  সভায় উগ্রবাদ ও সহিংস উগ্রবাদ প্রতিরোধে চন্দনাইশ পুলিশ প্রশাসন ও সাধারন জনগন  এসব কথা বলেন।

সভায় দেশে উগ্রবাদ , সক্রিয় উগ্রবাদ ও সহিংস উগ্রবাদের নেতিবাচক প্রভাব ও উগ্রবাদীদের চিহ্নিত করন ও কিভাবে মোকাবিলা করা যায় উপায়সমূহ নিয়ে আলোচনা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চন্দনাইশ থানার অফিসার  ইনচার্জ জনাব নাসির উদ্দিন সরকার, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জনাব মোঃ হাবিবুর রহমান, চেয়ারম্যান বরকল ইউপি ও সহসভাপতি দক্ষিন জেলা আওয়ামীলীগ। উক্ত সভায় সভাপতিত্ব করেন চন্দনাইশ উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি জনাব আলমগীর উল ইসলাম চৌধুরী, চেয়ারম্যান হাসিমপুর ইউনিয়ন। প্রধান বক্তা হিসাবে আলোচনায় অংশ গ্রহন করেন  চন্দনাইশ উপজেলা কমিউনিটিপুলিশিং এর সেক্রেটারী জনাব জাভেদ মোহাম্মাদ গাউস মিল্টন সহ স্থানীয় নেতৃবৃন্দ।  চন্দনাইশ উপজেলার বরমা ও বরকল ইউনিয়ন থেকে বিভিন্ন শিক্ষক, স্থানীয় ইউপি মেম্বার, মহিলা মেম্বার,মুক্তিযোদ্ধা,ছাত্র/ছাত্রী, নারী নেত্রী, ব্যবসায়ীসহ বিভিন্ন ,পেশার  প্রায় ১৫০ জন সাধারন জনগন এই সভায় অংশ গ্রহন করেন। উক্ত সভায়  কমিউনিটি পুলিশিং এর গুরুত্ব ও উগ্রবাদ ও  সহিংস উগ্রবাদ প্রতিরোধে সাধারন জনগনের করনীয় কি এ বিষয় আলোকপাত করেন। সংশপ্তক পিস  প্রজেক্ট এর প্রজেক্ট কোঅর্ডিনেটর জনাব কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম। তাকে সহযোগিতা করেন পিস প্রজেক্টএর উপজেলা কোঅর্ডিনেটর জনাব রানা চৌধুরী।

# ১৮ আগস্ট ২০২১, প্রেস বিজ্ঞপ্তি #