চলমান সংবাদ

বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মানব বন্ধন

বাকবিশিস এর মানববন্ধনে বক্তব্য রাখছেন অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর

ঝড়-বৃষ্টি-জলবদ্ধতা উপেক্ষা করে সকাল ১১.৩০ মি. যথা সময়ে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি(বাকবিশিস) এর উদ্যোগে বেসরকারি কলেজ শিক্ষকদের এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ি দেশব্যাপী জেলা পর্যায়ে কলেজ শিক্ষকদের এ মানববন্ধনে দাবী সমূহ ছিল শিক্ষাব্যবস্থা জাতীয়করণ, করোনাকালে শিক্ষার সংকট উত্তরণের বিশেষজ্ঞদের নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরূপ টাস্কফোর্স গঠন, স্বাস্থ্যবিধি মেনে স্থগিত পরীক্ষাসমুহ গ্রহণের ব্যবস্থাকরণ ও উচ্চশিক্ষায় ভর্তি কার্যক্রম চালু করণ, এমপিওভুক্ত শিক্ষকদের পূর্ণাঙ্গ উৎসবভাতা ও ঘরভাড়া প্রদানের জন্য বর্তমান বাজেটে বরাদ্দ রাখা, নন এমপিও শিক্ষকদের প্রতিমাসে প্রণোদনা প্রদান, বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্ত করণ এবং সদ্যঘোষিত জনবল কাঠামো অনুযায়ী সহকারি অধ্যাপক পদে নিঃশর্ত পদোন্নতি,  উচ্চ মাধ্যমিক স্কুল ও কলেজে সিনিয়র প্রভাষকের পদ বাতিল করে পূর্বের ন্যায় সহকারি অধ্যাপকের পদ বহাল রাখা, নির্দিষ্ট অভিজ্ঞতার ভিত্তিতে প্রভাষকদেরও অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে আবেদনের যোগ্যতা নির্ধারণ।
চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ নুরুল আফচার এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মানববন্ধনে প্রধান অতিথিহিসাবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর। জেলা কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ভবরঞ্জন বণিকের সঞ্চালনায়অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে আরো বক্তব্য রাখেন অধ্যাপক তড়িৎ ভট্টাচার্য, অধ্যাপক অজিত দাশ, উপাধ্যক্ষ বশীর উদ্দিন কনক,অধ্যাপক অসীম চক্রবর্তী, অধ্যাপক এস.এম মোরশেদ,অধ্যাপক মোঃশহীদ, ও উপজেলা নেতৃবৃন্ধ।
১১’৩০ মিনিটে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে সংক্ষিপ্ত সময়ের জন্য বেসরকারি শিক্ষকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়।
#১৯ জুন ‘২১, প্রেস বিজ্ঞপ্তি#