চলমান সংবাদ

করোনা থেকে বাঁচতে সবাইকে সচেতন হওয়ার আহ্বান

আজ  ১৭ই জুন ‘২১ বৃহস্পতিবার বিআরটিসি মার্কেট সংলগ্ন পরিবহন শ্রমিক কার্যালয়ে এডাব ও সংশপ্তক এর যৌথ আয়োজনে, সার্পোটিং এনগেজমেন্ট অব দি সিভিল সোসাইটি ফর কোভিড-১৯ রেসপন্স একটিভিটিস প্রকল্পের উদ্যোগে সংশপ্তক এর প্রধান নির্বাহী লিটন চৌধুরীর সভাপতিত্বে পরিবহন শ্রমিক ও মালিকদের নিয়ে একটি করোনা সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।
উক্ত সচেতনতামূলক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম সড়ক পরিবহন ঐক্য পরিষদের  সাধারণ সম্পাদক ও বিশিষ্ট শ্রমিক নেতা উজ্জ্বল বিশ্বাস। সভায় প্রধান অতিথির বক্তব্যে উজ্জ্বল বিশ্বাস বলেন করোনা মোকাবেলা কারো একার পক্ষে সম্ভব নয়, এজন্য প্রয়োজন সম্মিলিত প্রচেষ্টা। তিনি সকল পরিবহন শ্রমিককে মাস্ক ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেন, পাশাপাশি তিনি পরিবহন শ্রমিকদের মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করার জন্য সরকারী ও বেসরকারী সংস্থার নিকট দাবী জানান। তিনি আরো বলেন পরিবহন শ্রমিকদেরকে সকল পেশাজীবি এবং সাধারণ জনগণের সাথে দীর্ঘ সময় থাকতে হয়, সুতরাং শ্রমিকদের ও জনসাধারনের সুস্থতা নিশ্চিত করতে হলে পরিবহন শ্রমিকদের বিভিন্ন ধরনের সরকারী সুবিধা প্রদান করতে হবে।  সভায় পরিবহন শ্রমিক- জনগণ সকলে মিলে এই মহামারীকে মোকাবেলা করা হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

সভায় আরো বক্তব্য রাখেন এডাব প্রতিনিধি আছিয়া আফরিন, শ্রমিক নেতা মনির হোসেন, মোঃ ইমাম হোসেন, মোঃ নুর হোসেনসহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ। সমগ্র সভাটি পরিচালনা করেন সংশপ্তক এর প্রোগ্রাম ম্যানেজার জয়নাব বেগম চৌধুরী ও ক্যাম্পেইন অফিসার হুজ্জাতুল ইসলাম সাঈদ। সভায় করোনা থেকে বাঁচতে সবাইকে সচেত থেকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানানো হয়।