চলমান সংবাদ

চট্টগ্রামে বজ্রপাতে চারজনের মৃত্যু

চট্টগ্রামে বজ্রপাতে এক দিনেই প্রাণ হারিয়েছেন চারজন। এদের মধ্যে ফটিকছড়িতে দুই নারী, মিরসরাইয়ে এক স্কুল ছাত্র ও বোয়ালখালীতে এক দিনমজুর প্রাণ হারিয়েছেন। এছাড়া ফটিকছড়িতে বজ্রাঘাতে আরও দুই নারী আহত হয়েছেন। গতকাল রবিবার (৬ জুন) সকাল ১০ টার দিকে তিন ইউনিয়নে বজ্রপাতে এ চারজন প্রাণ হারান।

জানা গেছে, ফটিকছড়ির কাঞ্চননগরে মানিকপুর ৮নং ওয়ার্ডস্থ ডলুপাড়ায় বাড়ির পাশে মরিচ ক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে চার নারী আহত হন। পরে তাদের উদ্ধার করে কাঞ্চননগর আব্দুল মনা এম চৌধুরী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে দুজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহতরা হলেন- বানুশ্বর দাশের স্ত্রী লাকি দাশ (৩৮) ও মৃত যুগেন্দ্র শীলের স্ত্রী ভানু শীল (৪০)। আহত হন মনতোশ দাশের স্ত্রী মালতী রানী দাশ ( ৫০) ও ভুবন দে’র স্ত্রী শোভা রানী দে (৪৫)। আহতরা ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন। স্থানীয় ইউপি সদস্য মুহাম্মদ আবছার উদ্দিন বলেন, “হতাহতরা সবাই প্রতিবেশী। সকালে বৃষ্টি শুরুর আগে তারা বাড়ির পাশে মরিচ ক্ষেতে মরিচ তুলতে গিয়েছিলেন। এ সময় সেখানে বজ্রপাতে তারা দগ্ধ হন। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিলে দুজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।’

এদিকে রোববার সকাল ১০টার দিকে মিরসরাই উপজেলার পূর্ব ডোমখালী এলাকার কৃষক মোশারফ ও তার ছেলে সাজ্জাদ বাড়ির অদূরে নিজেদের ক্ষেতে কাজ করছিলেন। তারা একসঙ্গে ধানের চারা রোপন করছিলেন। এ সময় বজ্রাঘাতে ঘটনাস্থলেই মারা যায় কিশোর সাজ্জাদ। তার বাবা মোশারফকে আহতাবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) ভর্তি করা হয়। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। বজ্রপাতে নিহত সাজ্জাদ কমরআলী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র ছিল।

অন্যদিকে বোয়ালখালীতে বজ্রপাতে মো.জাহাঙ্গীর (৩৯) নামের দিনমজুরের মৃত্যু হয়। সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার জ্যৈষ্ঠপুরা পাহাড়ের গরজংগিয়া এলাকায় লেবু বাগানে কাজ করার সময় এ ঘটনা ঘটে। দুপুর দুইটার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। জাহাঙ্গীর শ্রীপুর-খরণদ্বীপ ইউনিয়নের জ্যৈষ্ঠপুরা গ্রামের মোস্তফা কামালের ছেলে। বৃদ্ধ মা, স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হিসেবে সংসার চালাতেন জাহাঙ্গীর।

# ০৬.০৬.২০২১ চট্টগ্রাম #