চলমান সংবাদ

পুকুর ভরাট করে ভবন নির্মাণ

-চট্টগ্রামে ৭ জনের বিরুদ্ধে পরিবেশ অধিদপ্তরের মামলা

চট্টগ্রাম মহানগরীর আগ্রাবাদ এলাকায় পুকুর ভরাট করে ভবন নির্মাণের অভিযোগে সাতজনকে আসামি করে থানায় মামলা করেছে পরিবেশ অধিদপ্তর।

গতকাল রোববার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিদর্শক মনির হোসেন বাদী হয়ে ডবলমুরিং থানায় এ মামলা করেন।

আসামিরা হলেন- আগ্রাবাদ আবিদের পাড়ার ফজল আহাম্মদের ছেলে আমির আহাম্মদ (৬৫), আহাম্মদ হোসেন (৬৩), মোহাম্মেদ হোসেন (৬০), আবদুল হাকিম (৫৭), নুরজাহান বেগম (৫০), ছুফিয়া খাতুন (৪৮) ও মৃত আবদুল ছবুরের স্ত্রী বিবি জুলেখা (৪০)।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক গণ মাধ্যমকে  মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। অধিদপ্তর সূত্রে জানা গেছে, আগ্রাবাদের আবিদের পাড়ায় গোসাইলডাঙ্গা মৌজার একটি পুকুর ভরাট করে তিনতলা ভবন নির্মাণ করা হচ্ছিল। অভিযোগ পেয়ে ১৪ জানুয়ারি ঘটনাস্থল পরিদর্শন করে অধিদপ্তরের একটি টিম।

পরিদর্শনে পুকুর ভরাটের অভিযোগের সত্যতা পেয়ে প্রতিবেদন দেয় টিম। ১৬ জানুয়ারি পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাসের দপ্তরে অভিযুক্ত ব্যক্তিদের উপস্থিতিতে শুনানি হয়। শুনানি শেষে পরিচালক মামলার নির্দেশ দেন।