চলমান সংবাদ

বোন শেখ রেহেনাকে সাথে নিয়ে মহানবীর রওজা জিয়ারত করলেন প্রধানমন্ত্রী

– আজ জেদ্দায় নারী বিষয়ক সম্মেলনে যোগ দেবেন

সৌদি আরবের মদিনায় মসজিদে নববীতে হযরত মুহাম্মদ (স.) এর রওজা জিয়ারত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল সেখানে আসরের নামাজ আদায় ও ফাতেহা পাঠ করে সরকার প্রধান মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। এ সময় তার সঙ্গে ছোট বোন শেখ রেহানা ছিলেন।

এদিন স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে মদিনার প্রিন্স মোহাম্মদ বিন আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী। এর আগে বাংলাদেশ সময় সকাল সোয়া ৯টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তিনি ঢাকা ত্যাগ করেন।

ইসলামী সহযোগিতা সংস্থা (ওআইসি) আয়োজিত ‘ইসলামে নারী : মর্যাদা ও ক্ষমতায়ন’ শীর্ষক সম্মেলনে যোগ দিতে সৌদি আরব সফর করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মদিনা সম্মেলনে যোগ দিতে জেদ্দায় যাবেন। আজ জেদ্দায় ওআইসি সদরদপ্তরে ওই সম্মেলনে যোগ দেওয়ার পাশাপাশি মক্কা শরীফে ওমরাহ পালন করবেন।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানিয়েছিলেন, আজ সন্ধ্যায় জেদ্দায় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যতম প্রধান বক্তা হিসেবে অংশ নেবেন। নারীর ক্ষমতায়ন নিয়ে সরকারের গৃহীত নানা উদ্যোগ সেখানে তুলে ধরবেন তিনি। এছাড়া প্রধানমন্ত্রী গাজায় ফিলিস্তিনের জনগণের উপর ইসরায়েলের বর্বরোচিত নৃশংসতার বিষয়ে বাংলাদেশের অবস্থান তুলে ধরবেন বলে আশা করা যাচ্ছে।