চলমান সংবাদ

শ্রম আইনের সংশোধনী প্রস্তাব পুণর্বিবেচনার জন্য টিসিসিতে আলোচনার আহ্বান জানিয়েছে স্কপ

ত্রি—পক্ষীয় পরামর্শ পরিষদকে পাশকাটিয়ে শ্রম আইনের সংশোধন অনুমোদনের চেষ্টা বন্ধ, অত্যাবশ্যকীয় পরিষেবা বিল’২৩ প্রত্যাহার এবং আইন করে জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণাসহ স্কপের ৯ দফা বাস্তবায়নের দাবিতে আজ ১৫ অক্টোবর ২০২৩, বিকাল ৩ টায়, দেশব্যাপি কর্মসূচির অংশ হিসাবে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ — স্কপ, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশন যৌথ ভাবে এই কর্মসূচী পালন করে। স্কপের যুগ্ম সমন্বকারী শাহ মো: জাফর এর সভাপতিত্বে এবং নুরুল আমিন এর সঞ্চালনায় অনুষ্টিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন ও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ।
শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) এর বর্তমান যুগ্ম সমন্বয়ক শ্রমিক নেতা শাহ মোহাম্মদ জাফর ও নুরুল আমিনসহ স্কপ অন্তর্ভূক্ত সংগঠন সমূহের নেতৃবৃন্দ শহীদুল্লাহ চৌধুরী, মেজবাহ উদ্দিন আহমেদ, আব্দুল কাদের হাওলাদার, আনোয়ার হোসেন, রাজেকুজ্জামান রতন, চৌধুরী আশিকুল আলম, সাইফুজ্জামান বাদশা, কামরুল আহসান, শামীম আরা, আলাউদ্দিন মিয়া, ডা: ওয়াজেদুল ইসলাম খান, বাদল খান, নঈমুল আহসান জুয়েল, আমিরুর হক আমিন, সাকীল আক্তার চৌধুরী, রিপন চৌধুরী, আহসান হাবিব বুলবুল, রজত বিশ্বাস এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী ও বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহ আলম ভুঁইয়া এক বিবৃতিতে বলেন ত্রি—পক্ষীয় পরামর্শ পরিষদ কে পাশ কাটিয়ে শ্রম আইনের সংশোধনি অনুমোদনের অপচেষ্টা বন্ধ, অত্যাবশ্যক পরিষেবা বিল প্রত্যাহার, আইন করে জাতীয় ন্যূনতম মজুরি ঘোষণাসহ স্কপের ৯ দফা বাস্তবায়নের দাবিতে স্কপ আগামীকাল ১৫ অক্টোবর ২০২৩, দেশব্যাপী জেলায় জেলায় বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করেছে। দাবি আদায়ে শক্তিশাীল শ্রমিক আন্দোলন গড়ে তোলার প্রাথমিক পদক্ষেপ হিসাবে উক্ত কর্মসুচী সফল করতে সংগঠকদের সর্বোচ্চ উদ্যোগ গ্রহণের আহবান জানান।
নেতৃবৃন্দ উপরোক্ত কর্মসূচীর সংবাদ দেশবাসীর সামনে তুলে ধরার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে দেশের জনপ্রিয় সংবাদ মাধ্যমসমূহের সম্মানিত বার্তা সম্পাদক ও সংবাদ কর্মীদের প্রতি বিশেষ অনুরোধ জানান।

# ১৫/১০/২০২৩, ঢাকা