un

ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিটি গঠন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

দেশের ছাত্র ও তরুন সমাজের মাঝে নিরাপদ খাদ্য নিশ্চিত, নিত্যপণ্যে মূল্যের উর্ধ্বগতি রোধ, মানসম্মত শিক্ষা, চিকিৎসা, তথ্য প্রযুক্তি, আর্থিক লেনদেন, জীবন ও জীবিকার সাথে যুক্ত সেবাসার্ভিসের অব্যবস্থাপনারোধসহ ভোক্তা অধিকার নিশ্চিতে কর্মরত সেচ্ছাসেবী যুব সংগঠন “ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়” কমিটি গঠন উপলক্ষে এক প্রস্তুতি সভা বিগত ২৩ আগষ্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রিয় গ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মো: খাইরুল ইসলামের সভাপতিত্বে এবং আইন বিভাগের রাব্বি তৌহিদের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন বাংলা বিভাগের আলাউদ্দীন, শর্মিলী ইসলাম শাম্মী, মো: শহীদুল ইসলাম সাকিব, আরফাত হোসেন, লোকপ্রশাসন বিভাগের রোজাইন আল রাফি, সোলাইন, সাকিব মজুমদার, রাস্ট্রবিজ্ঞানের তাকভীর আহমেদ প্রমুখ।

সভায় বক্তব্য রাখতে গিয়ে বক্তারা বলেন তরুন জনগোষ্ঠি, আজকে যারা ছাত্র ও যুব, আগামীতে তারাই পরিবার, সমাজ ও রাস্ট্রের দায়িত্ব নিবে। কিন্তু তারা যদি সমাজে চলমান অনিয়ম, ভোগান্তি, প্রতারনা ও সমস্যাগুলি সম্পর্কে সম্যক অবহিত না হয়, তাহলে পেশাগত জীবনে অথবা ব্যক্তিগত জীবনে এই সমস্যাগুলি থেকে উত্তরণের জন্য সঠিক সিদ্ধান্ত নিতে বেগ পেতে হবে। তাই দেশের ছাত্র ও তরুন জনগোষ্ঠিকে দেশ ও জাতিগঠনে এবং স্বেচ্ছাসেবী সমাজ পরিবর্তন কর্মকান্ডে সম্পৃক্ত করা জরুরি। তারই অংশ হিসাবে ভোক্তা অধিকার, খাদ্যে ভেজাল বিরোধী অভিযান ও ধূমপান বিরোধী প্রচারনা কর্মকান্ডে তরুন জনগোষ্ঠিকে সম্পৃক্ত করতে কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ক্যাব যুব গ্রুপ গঠনের উদ্যোগ নেয়া হয়েছে।

সভায় জানানো হয় অচিরেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভোক্তা সংরক্ষন আইন ২০০৯ এর আওতায় অভিযোগ দাখিল ও ব্যবস্থাপনা বিষয়ে একটি সেমিনার আয়োজন করা হবে যেখানে মাননীয় উপাচার্য মহোদয় প্রধান অতিথি ও জাতীয় ভোক্তা সংরক্ষন অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় মূখ্য আলোচক হিসাবে উপস্থিত থাকবেন।

তারই আলোকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্যাব যুব গ্রুপের কার্যক্রম শুরুর প্রস্তুতি হিসাবে এ উদ্যোগ নেয়া হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যয়নরত বিভিন্ন বিভাগের ছাত্র/ছাত্রী ও সংশ্লিষ্ট আগ্রহীদেরকে এবিষয়ে জানার জন্য প্রয়োজনে ক্যাব যুব গ্রুপের বিভাগীয় সভাপতি চৌধুরী কেএনএম রিয়াদ(০১৭১৩১০৬০২২), যুব গ্রুপের মহানগর সভাপতি আবু হানিফ নোমান(০১৮৫৫২৩০২০০), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের মো: খাইরুল ইসলাম(০১৮৭৫৭৬৮৩৩৮) অথবা আইন বিভাগের রাব্বি তৌহিদ(০১৮৭২০১৯৬৬৩) এ নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।