চলমান সংবাদ

শেরপুরে বোরো ধান-চাল সংগ্রহ শুরু

শেরপুরে চলতি বোরো মৌসুমে অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে।
আজ রোববার দুপুরে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ভিডিও কনফারেন্সের মাধ্যমে শেরপুরসহ ১৬ জেলায় ভার্চুয়ালি সংযুক্ত হয়ে  ধান-চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।
শেরপুর জেলা প্রশাসনের মিলনায়তনে ভার্চুয়ালী উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান, কৃষি উপ-পরিচালক ড. সুকল্প দাস, অতিরিক্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদ, জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এসএম তাহ্সিনুল হক ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমান।
জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা এসএম তাহ্সিনুল হক জানান, শেরপুর জেলায় চলতি বোরো সংগ্রহ মৌসুমে ৩৩ হাজার ১৮৮ মেট্রিকটন বোরো ধান ও চাল সংগ্রহ করবে জেলা খাদ্য বিভাগ। এর মধ্যে ৪৪ টাকা কেজি দরে ২৪ হাজার ৭০৩ মেট্রিকটন সিদ্ধ চাল ও ৩০ টাকা কেজি দরে ৮ হাজার ৪৮৫ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে সদরে ধান ২হাজার ২২০ মেট্রিকটন, চাউল ১৮হাজার ৯৮৪ মেট্রিকটন, নালিতাবাড়ীতে ধান ২হাজার১৩৫ মেট্রিকটন, চাউল ২হাজার ২২৬মেট্রিকটন, নকলায় ধান ১হাজার ১৪৭ মেট্রিকটন, চাউল ৬৮৩ মেট্রিকটন, শ্রীবরদীতে ধান ১ হাজার ৬৩৩ মেট্রিকটন, চাউল ৪৫৪ মেট্রিকটন ও ঝিনাইগাতীতে ধান ১৩৫০ মেট্রিকটন  ও চাউল ২৩৫৬ মেট্রিকটন।
৭৭টি হাস্কিং এবং ২১টি অটোমিলসহ মোট ৯৮টি চালের মিল থেকে চাল সংগ্রহ করা হবে। এছাড়াও কৃষকদের কাছ থেকে সরাসরি ধান সংগ্রহ করা হবে। এজন্য ২৬হাজার ৮১১ জন কৃষক অ্যাপের মাধ্যমে নিবন্ধিত হয়েছেন। চলতি বছরের ৩১ আগস্ট পর্যন্ত ধান-চাউল ক্রয় করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

# শেরপুর, ৭ মে, ২০২৩