চলমান সংবাদ

ব্যাটারির পানি খেয়ে শিশু কন্যাসহ গৃহবধূর আত্মহত্যা

-স্বমীর সঙ্গে অভিমান

কুতুবদিয়ায় পারিবারিক কলহের জের ধরে পরিত্যক্ত ব্যাটারির এসিড যুক্ত পানি খেয়ে শিশু কন্যাসহ এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। গত শুক্রবার রাতে উপজেলার উত্তর ধুরুং চাঁদের ঘোনা গ্রামের মো. রাশেদ প্রকাশ মানিকের বাড়িতে এ ঘটনাটি ঘটেছে। আত্মহননকারী গৃহবধূর নাম নয়ন মনি (২০) ও তার ১০ মাস বয়সী শিশু কন্যার নাম মেহের মনি।

শাশুড়ি ছমুদা বেগম জানান, দুবছর আগে ছেলে মানিকের সঙ্গে নয়ন মনির বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী–স্ত্রীর মধ্যে প্রায় সময় নানা বিষয়ে ঝগড়াঝাটি হতো। স্ত্রীর মোবাইল ব্যবহার করা নিয়ে সর্বশেষ গত শুক্রবার সন্ধ্যায় ঝগড়া হয়। এতে রাগে–অভিমানে রাতে নয়ন মনি একটি পরিত্যক্ত সৌর বিদ্যুতের ব্যাটারি থেকে পানি প্রথমে ১০ মাস বয়সী শিশু কন্যাকে খাইয়ে নিজেও খেয়ে আত্মহত্যার চেষ্টা চালায়। পরে প্রতিবেশীরা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. সোহেল মা–মেয়ের অবস্থা সংকটাপন্ন হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে রাত ১১টার দিকে নয়ন মনি ও কন্যা মেহের মনির মৃত্যু হয়।

কুতুবদিয়া থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, মা ও শিশু কন্যার লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। হাসপাতালে স্ত্রী–কন্যার মৃত্যুর সংবাদ শুনে স্বামী মো. রাশেদ ওরফে মানিক পলাতক রয়েছে বলে জানান তিনি।