চলমান সংবাদ

বাংলাদেশ রাজনৈতিক দেউলিয়াত্ব বরণ করছে –আবুল মোমেন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) চট্টগ্রাম জেলার কোতোয়ালী থানা কমিটির আয়োজনে  আজ শুক্রবার বিকাল ৫টায় এক মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিপিবি কোতোয়ালী থানা কমিটির সভাপতি কমরেড প্রদীপ ভট্টাচার্যের সভাপতিত্বে এবং জাবেদ চৌধুরী সঞ্চালনায় নগরীর মোমিন রোডে চট্টগ্রাম একডেমি মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
“মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা ও বর্তমান বিশ্ব রাজনীতিঃ কোন পথে ব্ংলাদেশ”  -এই বিষয়কে প্রতিপাদ্য করে আলচনার সভার শুরুতে একটি প্রবন্ধ পাঠ করেন সিপিবি কোতোয়ালী থানা কমিটির সদস্য প্রকৌশলী রথীন সেন।
সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন একুশে পদক প্রাপ্ত কবি সাংবাদিক আবুল মোমেন। আরো আলোচনা করেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য শ্রমিক নেতা মৃণাল চৌধুরী, সিপিবি চট্টগ্রাম জেলার সভাপতি অশোক সাহা, বীর মুক্তিযোদ্ধা ডাঃ মাহফুজুর রহমান প্রমুখ।

একুশে পদক প্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন বলেন মানুষের জন্য রাজনীতি যদি হয় সেই রাজনীতি এখন বাংলাদেশে নাই। মানুষ দুর্ভোগে আছে কিন্তু সরকার এবং বিএনপসহ সমমনা বিরোধী দলগুলো শুধু ক্ষমতায় যাওয়া এবং ক্ষমতা ধরে রাখার কৌশল নিয়ে নিয়ে ব্যাতিব্যস্ত, এটা একপ্রকার রাজনৈতিক দেউলিয়াত্ব। এ জায়গায় যে রাজনৈতিক শুন্যতা তৈরী হয়েছে সেটা পূরন করতে পারে এদেশের বামপন্থী রাজনৈতিক দলগুলো।
সভায় বক্তারা বলেন মুক্তিযুদ্ধের ৫০ বছরে বাংলাদেশ মুক্তিযুদ্ধের আকাংক্ষার একটি সুচকও আমরা অর্জন করতে পারি নাই। বাংলাদেশকে দুইটি দল প্রতিযোগীতা করে বাংলাদেশকে মুক্তিযুদ্ধের চেতনার উল্টো পথে নিয়ে যাচ্ছে। দুটি দলেরই প্রধান লক্ষ্য যেকোনভাবে ক্ষমতায় যাওয়া এবং যেকোনো ভাবে ক্ষমতায় ঠিকে থাকা। মানুষের মুক্তির জন্য এদেশে প্রয়োজন মুক্তিযুদ্ধের চেতনায় একটি বিকল্প রাজনৈতিক শক্তির উথান।