un

রাঙ্গুনিয়ায় সিএনজির সাথে ট্রাকের সংঘর্ষ, ব্যাংকার নিহত

রাঙ্গুনিয়ায় সিএনজি অটোরিকশার সাথে ট্রাকের সংঘর্ষে এক ব্যাংকার নিহত হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৯টার দিকে চট্টগ্রাম-কাপ্তাই সড়কের চন্দ্রঘোনা ইকোপার্ক সংলগ্ন ফরেস্ট বিট এলাকায় এই ঘটনা ঘটে।

নিহতের নাম কাজী জুনায়েদ হোসেন রিফাত (২৫)। সে উপজেলার লালানগর ইউনিয়নের আলমশাহপাড়া কাজী বাড়ি এলাকার মো. পুতুলের সন্তান। স্নাতকোত্তর ডিগ্রি শেষ করে গত দুই মাস ধরে ওয়ান ব্যাংক চন্দ্রঘোনা শাখায় কর্মরত ছিল।

সূত্রে জানা যায়, বন্ধুদের সাথে লেকের তাজা মাছ নিতে কাপ্তাই গিয়েছিল রিফাত। সিএনজি অটোরিকশা যোগে ফেরার পথে চন্দ্রঘোনা ইকোপার্ক সংলগ্ন ফরেস্ট বিটের কাছে এলে বিপরীত দিক থেকে দ্রুত গতির ট্রাকের সাথে সংঘর্ষ হয়। এতে রিফাতের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত লেগে গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে এবং পরে নগরীর পার্কভিউ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে তার এমন মৃত্যুর খবরে এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে। পরিবারে চলছে শোকের মাতম। পরিবারে দুই ভাইয়ের মধ্যে বড় সন্তান ছিলো সে।

তার সাথে একই সিএনজি অটোরিকশায় ছিলো অপর বন্ধু মো. রাজিব। আকষ্মিক এই দুর্ঘটনার পর তার কোন ক্ষতি না হলেও বেহুশের মতো নির্বাক অবস্থা হয়েছে তার। সে বলেন, “তারা কয়েকজন বন্ধু মিলে কাপ্তাই মাছ আনতে গিয়েছিলো। তাজা মাছ না পেয়ে ফেরার পথে এই ঘটনার মুখে পড়েছেন। ট্রাকটি একটি মুরগীর ভ্যানকে কাটিয়ে আমাদের সাইটে এসে আমাদের গাড়িটাকে মেরে দিয়েছে। আমার বন্ধু পেছনের সিটে বসেছিলো।”

তার অপর বন্ধু ইসমাঈল হোসেন বলেন, “আমার বন্ধু রিফাতকে সাম্প্রতিক সময়ে সড়ক দুর্ঘটনার ব্যাপারটি খুব বেশি কাঁদাতো। প্রায়শই এই ব্যাপারে আমার সাথে আলাপ করতো। মরিয়মনগর ডিসি সড়ক সরু হওয়ার জন্য নিয়মিত যে দুর্ঘটনা ঘটে চলছিল, সেটা নিয়েও কয়েকদিন আগে সে ফেসবুকে পোস্ট করেছিলো। কিন্তু আজ সে নিজেই দুর্ঘটনায় মারা গেলো।”

তিনি বলে, “আমার বন্ধু উদ্যোক্তা হতে চেয়েছিলো। বন্ধুদের নিয়ে রেস্টুরেন্টের ব্যবসায় করার পরিকল্পনা করছিলো। এজন্য আমরা একটা গ্রুপ একাউন্টও চালু করেছি, সে সপ্তাহের প্রতি ছুটির দিন শেফের প্রশিক্ষণ নিচ্ছিলো। কিন্তু তার স্বপ্ন আর পূরণ হলো না।”

রাঙ্গুনিয়া থানার ওসি মো. মাহবুব মিলকী বলেন, “দুর্ঘটনার খবরে আমি নিজে ঘটনাস্থলে গিয়ছি। এই বিষয়ে সড়ক দুর্ঘটনা আইনে মামলা হবে।”