চলমান সংবাদ

তিন মাসের সন্তানকে ঘরে রেখে প্রবাসীর স্ত্রীর আত্মহত্যা

রাউজানে সানজু আকতার (১৯) নামের এক প্রবাসীর স্ত্রী তার তিন মাসের সন্তানকে নিচতলার বিছানায় রেখে বাড়ির দ্বিতীয় তলার সিলিং ফ্যানে রশিতে ঝুলে আত্মহত্যা করেছেন। গতকাল বুধবার বিকেলে আত্মহননকারী এই গৃহবধূ উপজেলার পূর্ব গুজরা ইউনিয়নের বড় ঠাকুর পাড়া গ্রামের হাজী ইয়াকুব আলীর বাড়ির প্রবাসী মো. সাজ্জাদ হোসেনের স্ত্রী। নিহত সানজু একই উপজেলার কদলপুর ইউনিয়নের মো. মুসার মেয়ে।

জানা গেছে, ১ বছর ৩ মাস আগে পূর্ব গুজরা ইউনিয়নের মৃত হাজী আবুল হোসেন মিস্ত্রীর ছেলে প্রবাসী সাজ্জাদের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়। তাদের সংসারে ৩ মাস বয়সী এক ছেলে সন্তান রয়েছে। সানজুর বাবা মোহাম্মদ মুসা বলেছেন, তার মেয়ে মাত্র ৭ দিন আগে বাড়ি থেকে শ্বশুরবাড়িতে যায়। সন্ধ্যায় ফোনে জানতে পারেন তার মেয়ে সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করেছে।

শ্বশুরবাড়ির লোকজন তাকে জানানো হয় সানজু হঠাৎ মানসিক ভারসাম্য হারিয়ে এই ঘটনা ঘটিয়েছে। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে তা তিনি নিশ্চিত করে বলতে পারছেন না। এই ঘটনায় কারো বিরুদ্ধে তার কোনো অভিযোগ নেই বলেও জানান তিনি।

স্থানীয়রা জানিয়েছেন, সানজুর স্বামী বর্তমানে প্রবাসে রয়েছেন। গত একমাস আগে তাকে পরিবার থেকে আলাদা করে দেয়া হয়েছে। হয়ত সে কারণে সানজু মানসিক চাপে ছিল। অশান্তি সইতে না পেরে আত্মহননের পথ বেছে নিয়েছে। ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল হারুন এ প্রসঙ্গে বলেন, পরিবার থেকে জানানো হয়েছে ওই নারী মানসিক ভারসাম্যহীন ছিলেন। পুলিশ লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠিয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়া গেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।