চলমান সংবাদ

প্রকৃত খুনি আড়াল না করার দাবি ফারদিনের বাবার

বুয়েট শিক্ষার্থী ফারদিন হত্যার দ্রুত তদন্তের দাবিতে মানববন্ধন করেছেন প্রতিষ্ঠানটির সাধারণ শিক্ষার্থীরা। সোমবার (১৪ নভেম্বর) সকালে বুয়েট শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মানববন্ধনে নিহত ফারদীনের বাবা কাজী নূর উদ্দীন সাংবাদিকদের বলেন, আইন শৃঙ্খলা বাহিনীর প্রতি আমাদের আস্থা রয়েছে। আশা করি তারা প্রকৃত খুনিকে অবশ্যই খুঁজে বের করবে।

তিনি বলেন, ফারদিনকে মাদকাশক্ত বানিয়ে তদন্ত ব্যাহত করার চেষ্টা করা হচ্ছে। সে ধূমপায়ীই ছিল না, তাই মাদকাশক্তের প্রশ্নই আসেন।

তিনি দাবি করেন, এভাবে যেন প্রকৃত খুনিকে আড়াল করা না হয়।

ফারদিনের বাবা বলেন, বলা হচ্ছে মাদককারবারীরা ছয় থেকে সাত জন মিলে ফারদিনকে হত্যা করেছে। কিন্তু তাকে শুধু বুকে ও মাথায় আঘাত করা হয়েছে।

তিনি প্রশ্ন রেখে বলেন, একটা ছেলে যে বুয়েটে ডিবেটিং করে, ইন্টারন্যশনাল প্রতিযোগিতায় যাবে সে কীভাবে ফেনসিডিল আসক্ত হবে? যারা ফেনসিডিল সেবন করেন তারা কী ডিবেট করার অবস্থায় থাকে? তাদের দ্বারা কী ইন্টারন্যাশনাল প্রতিযোগিতা করা সম্ভব?

তিনি বলেন, ফারদিন নিখোঁজ হওয়ার পরের দিন আমরা থানায় জিডি করি। জিডির পরিপ্রেক্ষিতে তারা কী ব্যবস্থা নিয়েছিলেন তা আমরা এখনো জানতে পারিনি। জিডি থেকে মরদেহ পাওয়া পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর কার্যক্রমে আমরা সন্তুষ্ট না।

এসময় ফারদিন হত্যার বিষয়ে গণমাধ্যমের ভূমিকার প্রতিবাদ জানিয়ে শিক্ষার্থীরা বলেন, দুঃখজনকভাবে গত কয়েকদিন কিছু গণমাধ্যমে ফারদিনকে নিয়ে কিছু আপত্তিকর ও ভিত্তিহীন তথ্য প্রচারিত হয়েছে, যা আমাদের হতাশ করেছে। বুয়েট সাংবাদিক সমিতির মাধ্যমে এরই মধ্যে আমরা প্রতিবাদ জানিয়েছি ও সত্য তুলে ধরেছি।

প্রসঙ্গত, গেলো সাত নভেম্বর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধারের পর তদন্তে নামে আইন শৃঙ্খলা বাহিনী। রহস্য উদঘাটনে তার বান্ধবী বুশরাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। কিন্তু ঘটনার ১০ দিন পেরিয়ে গেলেও এই হত্যা রহস্যের কোনো কুল কিনারা হয়নি।

# ১৪/১১/২০২২, ঢাকা #