চলমান সংবাদ

কমরেড দিলীপ কুমার নাথের মৃত্যুতে চট্টগাম সিপিবি’রশোকসভা

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, চট্টগ্রাম জেলা কমিটির সদস্য, বিশিষ্ট শ্রমিকনেতা,  বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, কেন্দ্রীয় কমিটির সদস্য এবং চট্টগ্রাম জেলার যুগ্ম সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা দিলীপ কুমার নাথ গত ২৭ অক্টোবর ভোর ৩.৩০টায় মৃত্যুবরণ করেন। কমরেড দিলীপ কুমার নাথ’র মৃত্যুতে গত ১২ নভেম্বর, শনিবার বিকাল ৪ টায় সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির উদ্যোগে হাজারী লেইন পার্টি অফিসে শোকসভার আয়োজন করা হয়।
সিপিবি চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কমরেড অশোক সাহা’র সভাপতিত্বে ও সহকারী সাধারণ সম্পাদক নুরুচ্ছাফা ভূঁইয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর, সম্পাদক মন্ডলীর সদস্য উত্তম চৌধুরী, মছি উদ-দৌলা, সীতাকুণ্ড থানার সহসাধারণ সম্পাদক জামাল উদ্দিন, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাংগঠনিক সম্পাদক রাশিদুল সামির, ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলা সভাপতি এ্যানী সেন, দিলীপ কুমার নাথ’র কন্যা বর্ষা দেবী প্রমুখ।

শোক সভায় বলেন, দিলীপ কুমার নাথ মুক্তিযুদ্ধের চেতনা, রাষ্ট্রীয় চার নীতি, অসাম্প্রদায়িকতা, সমাজ প্রগতি, সমাজতন্ত্রের প্রশ্নে, প্রতিক্রিয়ার বিরুদ্ধে জীবনের শেষ পর্যন্ত আপোষহীন অবস্থানে ছিলেন এবং সংগ্রাম করেছেন। ছাত্রজীবনে ছাত্র ইউনিয়নের রাজনীতির সাথে যুক্ত ছিল। পরবর্তিতে তিনি শ্রমিক রাজনীতির সাথে যুক্ত হন। তিনি বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, চট্টগ্রাম জেলার যুগ্ম সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় কমিটির সদস্য  ছিলেন।কমরেড দিলীপ নাথের মতো একজন নিবেদিত নেতাকে হারিয়ে পার্টির এক অপূরণীয় ক্ষতি হলো। শ্রমিক ও মেহনতি মানুষের দিন বদলের সংগ্রামে কমরেড দিলীপ নাথ ছিলেন একজন অকুতোভয় সৈনিক। উনার মৃত্যু গভীর শূন্যতা তৈরি করেছে। বাংলাদেশের শ্রমিক ও মেহনতি মানুষের মুক্তি আন্দোলনে কমরেড দিলীপ নাথের অবদান গুরুত্বের সাথে স্মরণ করবে।